ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সিলেটে বিলিফ-এলএসপিআরের ত্রাণ বিতরণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১১ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
সিলেটে বিলিফ-এলএসপিআরের ত্রাণ বিতরণ

ঢাকা: সিলেটে বন্যাদুর্গত ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ এক্স লিও ইন্টারন্যাশনাল ফোরাম (বিলিফ) এবং লিগ্যাল সাপোর্ট অ্যান্ড পিপলস রাইট (এলএসপিআর)।

সম্প্রতি সিলেটের দক্ষিণ সুরমা, জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায় এ ত্রাণ বিতরণ করা হয়।



বিলিফ এর পক্ষে থেকে মঙ্গলবার (৫ জুলাই) সিলেটের জকিগঞ্জ ও কানাইঘাটে ছয় শতাধিক বন্যাদুর্গত পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।
চাল, ডাল, তেল, লবণ, পেয়াজ ও শুকনা খাবারসহ ১২ কেজির প্রতিটি প্যাকেট বন্যার্তদের হাতে তুলে দেওয়া হয়।

এ সময় মাসুদ উদ্দিন ভুইয়া, গোলাম রাব্বানী আলমগীর, আশরাফ হোসেন খন হীরাসহ বিলিফ নেতারা উপস্থিত ছিলেন।

লিগ্যাল সাপোর্ট অ্যান্ড পিপলস রাইটের (এলএসপিআর) উদ্যোগে সোমবার (৪ জুলাই) সিলেটের নুরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজ লাউয়াই দক্ষিণ সুরমার আশ্রয়কেন্দ্রে ৪৫০ পরিবারের মধ্যে রান্না করে খাওয়ানোর জন্য খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

সংস্থাটির চেয়ারম্যান ও বাংলাদেশ  কৃষক লীগের কেন্দ্রীয় আইন সম্পাদক অ্যাডভোকেট জহির উদ্দিন লিমন, ভাইস চেয়ারম্যান ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি বাংলাদেশের (এআইইউবি) সহযোগী অধ্যাপক ড. মো. মাহবুব রব্বানী উপস্থিত ছিলেন।
 
একইদিনে সিলেট জেলার গোয়াইনঘাট উপজেলার নদীর গাঁও ইউনিয়নের কচুয়ারফার, চৌধুরীকান্দি, মানাউড়া গ্রামের বানভাসি ৩৫০ পরিবারের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর প্যাকেট দেওয়া হয়।

এলএসপিআরের এসব কর্মকাণ্ডে সার্বিকভাবে সহযোগিতা করেছেন কেন্দ্রীয় কৃষকলীগের সহ অর্থ বিষয়ক সম্পাদক রেজাউল হক রাসেল এবং সিলেট জেলার ও মহানগরের কৃষকলীগ নেতা মো. মিফতহুল হোসেন সুইট, মো. মকবুল হোসেন, মো. ফকরুল ইসলাম ও আলাজুর রহমান প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
ইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।