ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শ্রদ্ধা-ভালবাসায় মুকুল বোসকে চির বিদায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
শ্রদ্ধা-ভালবাসায় মুকুল বোসকে চির বিদায়

গোপালগঞ্জ: আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও গোপালগঞ্জের মুকসুদপুরের কৃতি সন্তান বীর মুক্তিযোদ্ধা মুকল বোসকে (৬৮) মুকসুদপুরবাসী শ্রদ্ধা ও ভালবাসায় চির বিদায় জানিয়েছেন।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে প্রয়াত বর্ষিয়ান আওয়ামী লীগ নেতা মুকুল বোসের মরদেহ মুকসুদপুর সরকারি কলেজ চত্বরে আনা হয়।

সেখানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব) মুহাম্মদ ফারুক খানের পক্ষে শ্রদ্ধা জানানো হয়। পরে মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌরসভা, পাক্ষিক মুকসুদপুর সংবাদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর প্রিয় নেতার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান। পরে মুকসুদপুর থানা পুলিশে একটি চৌকস দল গার্ড অব অর্নার দেয়।  

এ সময় মুকসুদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান মিয়া, সাধারণ সম্পাদক রবিউল আলম সিকদার, উপজেলা চেয়ারম্যান মো. কাবির মিয়া, বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক আশরাফুল আলম পপলু, সহকারী কমিশনার (ভূমি) অমিত কুমার সাহা, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি, তদন্ত) আমিনুর রহমান, নবনির্বাচিত পৌর মেয়র আশ্রাফুল আলম শিমুল, আওয়ামী লীগ নেতা আশরাফ আলী আশু, শ্যামল বোস, সিরাজুল ইসলাম মিয়া, সাঈদুর রহমান, মো. সাব্বির খান, জাহিদুর রহমান, মো. হায়দার হোসেন, সমর রায় চৌধুরী মিন্টুসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে মুকুল বোসের মরদেহ নেওয়া হয় মুকসুদপুরের গোহাল টিসিএল উচ্চ বিদ্যালয়ে। সেখানে তার প্রতি সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানান। এ বিদ্যালয়ে তিনি পড়াশোনা করেছেন।

এরপর মুকসুদপুরের মনিয়াজোড়া গ্রামের নিজ গ্রামের বাড়িতে নেওয়া হয় মুকুল বোসের মরদেহ। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে দুপুরে ঢাকার উদ্দেশে মরদেহ নিয়ে রওনা হন পরিবারের সদস্যরা। মঙ্গলবার ঢাকায় এ নেতার মরদেহের অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হবে।

মুকুল বোস হার্ট ও কিডনি জটিলতা নিয়ে গত ০২ জুলাই ভারতের চেনাই অ্যাপোলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।