ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে খাগড়াছড়িতে ঝাড়ু মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে খাগড়াছড়িতে ঝাড়ু মিছিল খাগড়াছড়িতে ঝাড়ু মিছিল।

খাগড়াছড়ি: এক গৃহবধূকে ধর্ষণের প্রতিবাদ ও ধর্ষকদের অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জেলা সদরে ঝাড়ু মিছিল করেছে হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) খাগড়াছড়ি জেলা শাখা।

মঙ্গলবার (৫ জুলাই) সকাল ১০টায় খাগড়াছড়ি সদরের স্বনির্ভর বাজার থেকে ওই মিছিলটি শুরু হয়।

মিছিলটি জেলা পরিষদ, নারাঙহিয়া ও উপজেলা পরিষদ হয়ে চেঙ্গী স্কোয়ার পর্যন্ত গিয়ে পুনরায় স্বনির্ভর বাজার এসে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে হিল উইমেন্স ফেডারেশনের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক এন্টি চাকমার সভাপতিত্বে ও সদস্য রিমি চাকমার সঞ্চালনায় বক্তব্য দেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি নীতি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা সহ সভাপতি লিটন চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সাধারণ সম্পাদক শান্ত চাকমা প্রমুখ।

এতে আরও উপস্থিত ছিলেন পার্বত্য নারী সংঘের সাধারণ সম্পাদক পরিনীতা চাকমা।

বক্তারা বলেন, পাহাড়ের মানুষ এক সময় ধর্ষণ শব্দের সঙ্গে পরিচয় ছিল না। পাহাড়ে অবৈধ সেটলার অনুপ্রবেশের পরপরই ধর্ষণ অতিরিক্ত বেড়ে গেছে। দুষ্কৃতিকারীরা দুষ্কর্ম করার পরও উপযুক্ত সাজা না হওয়া এবং বিচারহীনতার সংস্কৃতি জারি থাকার কারণে পাহাড় অশান্ত হয়ে পড়েছে।

এর আগে, ২৭ জুন খাগড়াছড়ি সদর উপজেলায় ওই গৃহবধূকে ধর্ষণ ও মৃত্যুর হুমকি দেওয়া হয়। এ ঘটনায় ভিকটিম খাগড়াছড়ি জেলা আদালতে মামলা দায়ের করলেও অভিযুক্তদের এখনও গ্রেফতার করা হয়নি।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এডি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa