ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের সহায়তা দিয়ে যাবে সরকার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
প্রত্যাবাসন না হওয়া পর্যন্ত রোহিঙ্গাদের সহায়তা দিয়ে যাবে সরকার

কক্সবাজার: দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, রোহিঙ্গাদের অবশ্যই প্রত্যাবাসন করা হবে। এ ব্যাপারে সরকার মিয়ানমার এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে প্রত্যাবাসন ইস্যু নিয়ে কথাবার্তা চালিয়ে যাচ্ছে।

উখিয়া টেকনাফের ক্যাম্পগুলোতে অবস্থানরত রোহিঙ্গাদের যতদিন প্রত্যাবাসন করা হচ্ছে না ততদিন তাদের মানবিক সহায়তা দিয়ে যাবে সরকার।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে কক্সবাজারের উখিয়ায় ইউএনএইচসিআর-নির্মিত বিশেষায়িত হাসপাতাল উদ্বোধন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি একথা বলেন।

 প্রতিমন্ত্রী এনামুর রহমান বলেন, উখিয়া ও টেকনাফের রোহিঙ্গাদের চাপ কমাতে এক লাখ রোহিঙ্গাকে নোয়াখালীর ভাসানচরে স্থানান্তর করা হচ্ছে। এ পর্যন্ত ৩১ হাজার রোহিঙ্গাকে স্থানান্তর করা হয়েছে। ভাসানচরে স্বেচ্ছায় যারা যেতে চায় তাদের নিয়ে যাওয়া হবে।

তিনি বলেন, বিপুল সংখ্যক রোহিঙ্গা অবস্থানের কারণে কক্সবাজারের স্থানীয় জনগোষ্ঠী চিকিৎসা সংকটে না পড়ে এ কারণে ইউএনএইচসিআর- জাপানি সরকারের আর্থিক সহায়তায় এ হাসপাতালটি স্থাপন করেছে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব কামরুল হাসান, ইউএনএইচসিআর-এর কান্ট্রি ডিরেক্টর মি জোহান্স ভেন ডার ক্লাউ, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার শাহ রেজওয়ান হায়াত ও স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এসবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa