ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

নির্বিঘ্ন ঈদ যাত্রায় শিবচর হাইওয়ে পুলিশের নানা উদ্যোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
নির্বিঘ্ন ঈদ যাত্রায় শিবচর হাইওয়ে পুলিশের নানা উদ্যোগ গাজী মো. সাখাওয়াত হোসেন

মাদারীপুর: আসন্ন ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে শিবচর হাইওয়ে থানা পুলিশের বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদারসহ নানা তৎপরতা শুরু হয়েছে।  

মঙ্গলবার (০৫ জুলাই) ভোর থেকে হাইওয়ে পুলিশের এই কার্যক্রম শুরু হয়েছে বলে জানিয়ছেন হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) গাজী মো. সাখাওয়াত হোসেন।

 

তিনি জানান, আসন্ন ঈদকে সামনে রেখে ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে বগাইল টোলপ্লাজা হতে পদ্মা সেতুর জাজিরা টোলপ্লাজা পর্যন্ত শিবচর হাইওয়ে পুলিশের তিনস্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এছাড়াও ঈদকে ঘিরে একদিকে রাজধানীসহ বিভিন্ন স্থানের পশুর হাটে যাচ্ছে গরুবাহী অসংখ্য ট্রাক অন্যদিকে ঈদ করতে বাড়ি ফিরবেন দক্ষিণাঞ্চলের ২১ জেলার অসংখ্য মানুষ। মহাসড়কে সকল ধরনের যাত্রা নির্বিঘ্ন করতে আমাদের বিশেষ প্রস্তুতি রয়েছে। মঙ্গলবার থেকে আমাদের বিশেষ এই কার্যকম শুরু হয়েছে।  

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি বছর ঈদে পদ্মা সেতু হয়ে দক্ষিণাঞ্চলের ২১ জেলার হাজার হাজার যাত্রীসহ বিভিন্ন জেলার মানুষ সেতু ব্যবহার করে বাড়ি ফিরবেন। মহাসড়কে থাকবে যানবাহনের বাড়তি চাপ। যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে মহাসড়কে হাইওয়ে পুলিশ মঙ্গলবার সকাল থেকেই বিশেষ কার্যক্রম শুরু করেছে। মহাসড়কে চেকপোস্ট, টহল বাড়ানো হয়েছে। থ্রি-হুইলারসহ ছোট যানবাহন নিয়ন্ত্রণে বিশেষ নজরদারি রয়েছে। পাশাপাশি গতিসীমা অনুযায়ী যানবাহন চলাচল নিয়ন্ত্রণসহ হাইওয়ে পুলিশের বিশেষ তৎপরতা শুরু হয়েছে। সড়কে হেলমেট ও কাগজপত্র বিহীন মোটরসাইকেল চলাচল বন্ধে রয়েছে একাধিক চেকপোস্টও।

হাইওয়ে থানা সূত্রে জানা গেছে, মহাসড়কে যাত্রীদের নিরাপত্তার স্বার্থে ২৪ ঘণ্টা হাইওয়ে পুলিশের ৪টি টহল টিম পদ্মা সেতুর জাজিরা টোল প্লাজা থেকে ভাঙ্গা উপজেলার বগাইল এক্সপ্রেসওয়ের টোলপ্লাজা পর্যন্ত টহল দেবে। একই সঙ্গে মোটরসাইকেল টহল টিম রয়েছে, যারা যেকোনো সংবাদ পেলেই ঘটনাস্থানে ছুটে যাবেন। কুইক রেসপন্স পার্টি নামের আরেকটি টিম রয়েছে যানজট নিরসনে খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে যাবেন এরা। যাতে করে মহাসড়কে মানুষের বাড়ি ফিরতে ভোগান্তি না হয়।

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, ০৫ জুলাই, ২০২২
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa