ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

বরিশালে ৬ দফা দাবিতে শ্রমিক সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
বরিশালে ৬ দফা দাবিতে শ্রমিক সমাবেশ

বরিশাল: বরিশালে ব্যাটারিচালিত মোটরযান রেজিস্ট্রেশন ও চলাচল সংক্রান্ত নীতিমালা এবং সংগ্রাম পরিষদ ঘোষণা করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) মঙ্গলবার বেলা ১১ টায় নগরের অশ্বিনী কুমার হল চত্বরে এ সমাবেশের আয়োজন করে ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান-ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ, বরিশাল জেলা শাখা।

সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বরিশাল জেলার সংগঠক আব্দুল মানিক হাওলাদারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ইমাম হোসেন খোকন, বরিশাল রিক্সা-ভ্যান চালক শ্রমিক ইউনিয়নের সভাপতি ও সংগ্রাম পরিষদ বরিশাল জেলা সংগঠক দুলাল মল্লিক, উপদেষ্টা গোলাম রসুল, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, বরিশাল জেলার সহ-সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বরিশাল রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক মহসীন মীর, সংগ্রাম পরিষদ ২৫ নং ওয়ার্ড সভাপতি শাহিন শরিফ, ২৮ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক আইয়ুব আলী, রিক্সা ভ্যান চালক ইউনিয়ন ১৩ নং ওয়ার্ডের সভাপতি শহিদুল ইসলাম, ২৮ নং ওয়ার্ড সভাপতি মোখলেসুর রহমান, ১৫ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট, ২২ নং ওয়ার্ড সাধারণ সম্পাদক রুবেল হাওলাদার ও বাসদ বরিশাল জেলা সদস্য সন্তু মিত্র।

সমাবেশে বক্তারা বলেন, প্রস্তাবিত থ্রি হুইলার ও সমজাতীয় মোটরযানের সুষ্ঠু ব্যবস্থাপনা ও নিয়ন্ত্রণ নীতিমালা-২০২১ অতিদ্রুত চূড়ান্ত ও কার্যকর করতে হবে। ব্যাটারিচালিত ইজিবাইক ও রিকশার দ্রুত নিবন্ধন, রুট পারমিটসহ লাইসেন্স দেওয়ার ব্যবস্থা করতে হবে। এছাড়াও অবৈধ রেকারিং, ডাম্পিং, নির্যাতন, হয়রানি, ব্যাটারি ছিনতাইসহ চাঁদাবাজি বন্ধে কর্তৃপক্ষকে কার্যকর উদ্যোগ নেওয়ার কথা বলেন বক্তারা।

বক্তারা সংগ্রাম পরিষদ ঘোষিত ৬ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সমাবেশ শেষে মিছিল করে বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ে স্মারকলিপি পেশ করেন।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ০৫ জুলাই, ২০২২
এমএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa