ঢাকা, শুক্রবার, ৪ ভাদ্র ১৪২৯, ১৯ আগস্ট ২০২২, ২০ মহররম ১৪৪৪

জাতীয়

নওগাঁয় নোংরা পরিবেশে গুঁড়া মসলা তৈরি, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
নওগাঁয় নোংরা পরিবেশে গুঁড়া মসলা তৈরি, জরিমানা

নওগাঁ: নওগাঁয় অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের শুকনো মরিচ ও হলুদ ব্যবহার করে গুঁড়া মসলা তৈরি করার দায়ে তিন প্রতিষ্ঠানকে আট হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে শহরের আটাপট্টি এলাকায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে এ জরিমানা করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারি পরিচালক শামীম হোসেন। তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন নিরাপদ খাদ্য কর্মকর্তা চিন্ময় প্রামানিক ও পুলিশ সদস্যরা।

জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হচ্ছে- মোশারফ মিলস, তারামা মিলস ও কিরণ হলুদ মিলস।

সহকারি পরিচালক শামীম হোসেন বাংলানিউজকে বলেন, সামনে কোরবানি ঈদ উপলক্ষে এসব দোকানে ব্যস্ততা বেড়ে যায় কয়েকগুন। এ সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী বিভিন্ন অসৎ পথ অবলম্বন করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করে থাকেন। তাদের রুখতেই মঙ্গলবার দুপুরে শহরের আটাপট্টি এলাকায় অভিযান চালানো হয়।

এ সময় অস্বাস্থ্যকর পরিবেশে নিম্নমানের শুকনো মরিচ ও হলুদ ব্যবহার করে ভেজাল গুঁড়া মসলা তৈরির দায়ে মোশারফ মিলসকে দুই হাজার টাকা, তারামা মিলসকে তিন হাজার ও কিরণ হলুদ মিলসকে তিন হাজার টাকা জরিমানা করা হয়। জনস্বার্থে অভিযান পরিচালনা কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৭৪৪ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa