ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

ঈদ কেন্দ্রিক চলাফেরায় বেড়েছে রাজধানীর যানজট 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
ঈদ কেন্দ্রিক চলাফেরায় বেড়েছে রাজধানীর যানজট 

ঢাকা: রাজধানী ঢাকার সঙ্গে যানজট শব্দটি একে অন্যের পরিপূরক হয়ে উঠেছে কবেই। কোনো বিশেষ কারণ বা উপলক্ষ ছাড়াই দৈনন্দিন সড়কে যানজটে নাকাল হচ্ছেন নগরবাসী।

 

আসন্ন ঈদ উপলক্ষে মার্কেট ও পশুর হাট কেন্দ্রিক মানুষের চলাফেরার কারণে প্রতিদিনই বাড়ছে যানজট।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ জানায়, যানবাহনের বাড়তি চাপের কারণে কোনো কারণ ছাড়াই সড়কে দীর্ঘ সময় আটকে থাকতে হচ্ছে মানুষকে। ঈদের জন্য নগরীর কিছু কিছু মার্কেট-শপিংমলে মানুষের যাতায়াত বেড়েছে।

এখনো পুরোপুরি জমে না উঠলেও পশুর হাটগুলোতে মানুষের আনাগোনা বেড়েছে। এর ফলে সেসব এলাকা কেন্দ্রিক সড়কগুলোতে যানজট বেড়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) রাজধানীর কল্যাণপুর, শ্যামলি, ফার্মগেট, শাহবাগ, বনানী ও বাড্ডা এলাকা ঘুরে যানবাহনের বাড়তি চাপ লক্ষ্য করা গেছে। সকালে অফিস শুরু আগে থেকে প্রতিটি ট্রাফিক সিগন্যালেই আটকে থাকতে হচ্ছে স্বাভাবিকের চেয়ে বেশি সময়।

জাবের আল নাহিয়ান নামে একজন জানান, উত্তরা থেকে বনানীগামী সড়কে প্রায় পুরোটা জুড়েই তীব্র যানজট রয়েছে। খিলক্ষেত থেকে বনানী পর্যন্ত দেড় ঘণ্টার বেশি সময় লেগেছে।

রাজধানীর ফার্মগেট এলাকায় শাহজাহান নামে একজন জানান, গাবতলী যাওয়ার জন্য যাত্রাবাড়ি থেকে বাসে উঠেছি। দুঘণ্টায়ও পৌঁছানো সম্ভব হয়নি। ঘণ্টার পর ঘণ্টা সড়কে এভাবে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। কোনো কোনো সিগন্যাল আধাঘণ্টায়ও পার হওয়া যাচ্ছে না।

সায়েন্সল্যাবে দায়িত্বরত ট্রাফিক পুলিশের এক কর্মকর্তা বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পর সড়কে যানবাহনের চাপ কিছুটা কমলেও ঈদ কেন্দ্রিক চলাফেরা বাড়ায় যানজট বেড়েছে।  

তবে যান চলাচল স্বাভাবিক রাখতে ট্রাফিক পুলিশ সর্বোচ্চ চেষ্টা করছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৭৩১ ঘণ্টা, ০৫ জুলাই, ২০২২
পিএম/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa