ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

ট্রেনের টিকিটের ফটোকপি ১২ হাজারে বিক্রি, আটক ৫

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, জুলাই ৫, ২০২২
ট্রেনের টিকিটের ফটোকপি ১২ হাজারে বিক্রি, আটক ৫

ঢাকা: রাজধানীর কমলাপুর রেলস্টেশনের ভাসমান মানুষদের লাইনে দাঁড় করিয়ে টিকিট নিতেন কাউন্টার থেকে। ১২-১৩শ’ টাকায় কেনা শুধু সেসব টিকিটই নয়, সুযোগ বুঝে টিকিটের ফটোকপিও বিক্রি করতেন ১২-১৩ হাজার টাকায়।

আসন্ন ঈদযাত্রায় ট্রেনের টিকিটের ব্যাপক চাহিদার সুযোগে কালোবাজারির মাধ্যমে টিকিট বিক্রির এ চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)।

সোমবার (৪ জুলাই) দিনগত রাতে কমলাপুর রেলস্টেশন এলাকা থেকে তাদের আটক করা হয়। তবে প্রাথমিকভাবে আটকদের বিস্তারিত নাম-পরিচয় জানা যায়নি।

এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন রুটের ট্রেনের টিকিট ও টিকিটের ফটোকপি উদ্ধার করা হয়।

র‌্যাব-৩ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, ঈদকে সামনে রেখে রাজধানীর কমলাপুর থেকে রেলের অগ্রিম টিকিটসহ কালোবাজারি চক্রের পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন রুটের টিকিট উদ্ধার করা হয়েছে।

আটকরা ঈদের অগ্রিম টিকিট ১২-১৩শ’ টাকায় কিনে ১২-১৩ হাজারে বিক্রি করতেন জানিয়ে তিনি বলেন, এ চক্রটি সাধারণত কমলাপুরের বিভিন্ন ভাসমান মানুষদের অগ্রিম টিকিটের জন্য লাইনে দাঁড় করিয়ে টিকিট সংগ্রহ করতো। এরপর সেসব টিকিট এবং সুযোগ বুঝে টিকিটের ফটোকপি বিক্রি করতো প্রতিটি ১২ থেকে ১৩ হাজার টাকায়।

আটকদের জিজ্ঞাসাবাদ চলছে, এ বিষয়ে পরে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৮৩১ ঘণ্টা, জুলাই ০৫, ২০২২
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।