ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

বেশি দামে পণ্য বিক্রি করায় ২ দোকানিকে জরিমানা 

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
বেশি দামে পণ্য বিক্রি করায় ২ দোকানিকে জরিমানা 

মৌলভীবাজার: বন্যার্তদের কাছে বেশি দামে পণ্য বিক্রি করায় মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন জায়গায় র‌্যাব এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ অভিযান পরিচালিত হয়েছে।

সোমবার (৪ জুলাই) অভিযানে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিনের নেতৃত্বে উপস্থিত ছিলেন র‌্যাব-৯ এর কোম্পানি কমান্ডার মোহাম্মদ দেলোয়ার হোসেন।



এদিন অভিযানে বন্যার্তদের উদ্দেশ্যে প্রয়োজনীয় পণ্যসামগ্রী অতিরিক্ত দামে বিক্রি করা, ব্যবসায়ীদের মিথ্যা তথ্য দেওয়া, পাকা ভাউচার সংরক্ষণ না করা, মূল্য তালিকা সংরক্ষণ না করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে হক ম্যানশনে অবস্থিত রনি ট্রেডার্সকে ১৫ হাজার টাকা এবং সেন্ট্রাল রোডে অবস্থিত প্রতিমা ভাণ্ডারকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আল-আমিন বলেন, যেসব দোকানকে জরিমানা করা হয়েছে তারা মূল্য তালিকা সংরক্ষণ না করাসহ বিভিন্ন অনিয়ম করে ভোক্তাদের ঠকাচ্ছিলেন। তাদেরকে এই জরিমানা ও সতর্ক করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, আসন্ন ঈদকে ঘিরেও অনেক দোকানি, ব্যবসায়ী অসাধু উপায়ে ভোক্তাদের ঠকাতে চাইবেন। এসব যেনো না হয় এ ব্যাপারে আমরা সবসময় সজাগ আছি। আমাদের এ অভিযান চলবে।
এদিকে অভিযানে সব ব্যবসায়ীকে সঠিকভাবে পাকা ভাউচার প্রদান পূর্বক ন্যায্যদামে মসলাসহ নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রি করার জন্য নির্দেশনা দেওয়া হয়। অভিযানে মোট ২টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
বিবিবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa