ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

স্পিকারের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নে নিযুক্ত রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
স্পিকারের সঙ্গে ইউরোপীয় ইউনিয়নে নিযুক্ত রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে ব্রাসেলস ও ইউরোপীয় ইউনিয়নে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাহবুব হাসান সালেহ সৌজন্য সাক্ষাৎ করেছেন।

সোমবার (৪ জুলাই) বিকেলে জাতীয় সংসদ ভবনে স্পিকারের কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ হয়।

সাক্ষাৎকালে তারা কোভিডকালীন বৈশ্বিক পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্যের প্রসার, আমদানি-রপ্তানি, জিএসপি সুবিধা ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা করেন।

স্পিকার ড. শিরীন শারমিন বলেন, কোভিড মহামারিকালীন বৈশ্বিক দুরাবস্থার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ পদক্ষেপের কারণে বাংলাদেশে সবার খাদ্য নিরাপত্তা ও জীবনযাপন নিশ্চিত হয়েছে। তার সুদক্ষ নেতৃত্বে বাংলাদেশ ইতোমধ্যে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশের মর্যাদায় উন্নীত হয়েছে। এ সময় ইইউভুক্ত দেশগুলোতে রপ্তানি বাণিজ্যের অধিকতর প্রসারে প্রচেষ্টা চালানোর আহ্বান জানান স্পিকার।

মাহবুব হাসান সালেহ বলেন, বাংলাদেশের চলমান উন্নয়ন বিশ্ব দরবারে প্রশংসনীয়। এ সময় ইইউভুক্ত দেশগুলোর সঙ্গে বাংলাদেশের ব্যবসা-বাণিজ্যের প্রসারে প্রচেষ্টা অব্যাহত রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa