ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

কমলাপুর স্টেশনে চতুর্থ দিনে ভিড় আরও বেশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
কমলাপুর স্টেশনে চতুর্থ দিনে ভিড় আরও বেশি ছবি: দেলোয়ার হোসেন বাদল

ঢাকা: টানা চতুর্থ দিনের মতো ঈদুল আজহা উপলক্ষে ঢাকা (কমলাপুর) রেল স্টেশনে সকাল ৮ টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে গত তিনদিনের চেয়ে দীর্ঘ লাইনে টিকিটের অপেক্ষায় রয়েছেন যাত্রীরা।

 

সোমবার (৪ জুলাই) কমলাপুর রেল স্টেশনে অগ্রিম এ টিকিট বিক্রি শুরু হয়। ঈদ যাত্রার ৮ জুলাইয়ের টিকিট বিক্রি হচ্ছে আজ।

রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই টিকিট প্রত্যাশীদের ভিড় মুখরিত। স্টেশনে রোববার (০৪ জুলাই) রাত ৯টা থেকেই অনেকে লাইনে দাঁড়িয়েছেন। ইতোমধ্যে কয়েকজন পেয়েছেন টিকিট।

চুয়াডাঙ্গার যাত্রী কবির হোসেন হোসেন ট্রেনের টিকিট হাতে পাবার পরে বাংলানিউজকে জানান রোববার রাত ১০টা থেকে লাইনে দাঁড়িয়েছিলেন। ঈদে বাড়ি ফেরার টিকিট পেয়ে দীর্ঘক্ষণ লাইনে দাঁড়ানো সার্থক বলে মন্তব্য করেন তিনি।  

পঞ্চগড়ের যাত্রী জনি ইসলামও রোববার রাত ১১টায় থেকে টিকিটের জন্য লাইনে দাঁড়িয়ে সকাল ৮ট ২০ মিনিট অব্ধি টিকিট সংগ্রহের সিরিয়ালে বেশ পেছনে ছিলেন। আশায় আছেন শেষ পর্যন্ত টিকিট পাবেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, এবার ঈদে ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হচ্ছে। গতবাররের মত এবারও ৫০ শতাংশ টিকিট কাউন্টারে এবং বাকি ৫০ শতাংশ টিকিট মিলছে অনলাইনে।

কাউন্টার কর্তৃপক্ষ জানিয়েছে, ৪ জুলাই ৮ জুলাইয়ের এবং ৫ জুলাই ৯ জুলাইয়ের টিকিট বিক্রি হবে।

স্টেশন সূত্রে জানা গেছে, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত কাউন্টারে এবং অনলাইনে টিকিট বিক্রি করা হবে। টিকিট ক্রয়ের জন্য যাত্রীদের জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের ফটোকপি দেখিয়ে টিকিট কাটতে হবে।

রেল সূত্রে জানা গেছে, ঢাকার কমলাপুর স্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকিট, কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে।

এবারই প্রথম ঈদুল আজহা উপলক্ষে গার্মেন্টস শ্রমিকদের জন্য ঈদে গাজীপুরের জয়দেবপুর থেকে বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেন’ নামক এই ট্রেন গাজীপুরের জয়দেবপুর থেকে পঞ্চগড় পর্যন্ত চলাচল করবে। তবে রংপুর ও লালমনিরহাটের যাত্রীরা পার্বতীপুর থেকে কানেকটিং ট্রেনে ফিরতে পারবে। জয়দেবপুর এবং কমলাপুরে এই বিশেষ ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

অন্যদিকে, ঈদের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ৭ জুলাই। ঈদ শেষে ফিরতি ট্রেনের ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট ১১ জুলাই পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ০৮৫৮ ঘণ্টা, জুলাই ০৪, ২০২২
এনবি/কেএআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa