ঢাকা, মঙ্গলবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ০৯ আগস্ট ২০২২, ১০ মহররম ১৪৪৪

জাতীয়

আন্তঃজেলা গাড়ি চোর চক্রের দুই সদস্য গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জুলাই ২, ২০২২
আন্তঃজেলা গাড়ি চোর চক্রের দুই সদস্য গ্রেফতার

সাভার (ঢাকা): আন্তঃজেলা গাড়ি চোর চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) ঢাকা জেলা।

শনিবার (২ জুলাই) পিবিআই ঢাকা জেলা অফিস থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এর আগে শুক্রবার (১ জুলাই) মোহাম্মদপুর তিন রাস্তা ও চাঁদ উদ্যান থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- মাদারীপুর জেলার শিলারচর গ্রামের মৃত জব্বার বেপারীর ছেলে মামুনুর রশিদ (৩৬) ও লক্ষ্মীপুর জেলার মৃত ফজল আহম্মেদের ছেলে মোজাম্মেল হোসেন (৪৫)।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৪ জুন গভীর রাতে কেরানীগঞ্জ থানার পুরাতন ভাড়ালিয়া কামাল মিয়ার ভাড়া বাসা থেকে একটি প্রাইভেটকার অজ্ঞাত চোরের দল চুরি করে নিয়ে যায়। এ ঘটনায় গাড়ির মালিক জাহাঙ্গীর আলম বাদী হয়ে কেরানীগঞ্জ মডেল থানায় মামলা দায়ের করেন।  
জানা গেছে, মামলাটি প্রথমে কেরানীগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মুক্তি মাহমুদ তদন্ত করেন। তিনি আসামি শনাক্ত ও গাড়ির কোনো সন্ধান না করতে পারায় পিবিআই হেডকোয়ার্টার্সের নির্দেশে পিবিআই ঢাকা জেলার এসআই আনোয়ার হোসেন মামলাটির তদন্তভার গ্রহণ করেন। মামলাটির তদন্তভার গ্রহণ করার ৪৮ ঘণ্টার মধ্যে তিনি অত্র মামলার ঘটনার সঙ্গে জড়িত দুই আসামিসহ চুরি যাওয়া গাড়ি উদ্ধার করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আনোয়ার হোসেন ও টিম ইনচার্জ (এসআই) সালেহ ইমরান বলেন, মামলার তদন্তভার পেয়ে আমরা একটি সিসিটিভি ফুটেজ পাই। উক্ত ফুটেজের সূত্র ধরে তথ্যপ্রযুক্তি ব্যবহার এবং গোপন সংবাদের ভিত্তিতে নিশ্চিত হয়ে আসামি মামুন ও মোজাম্মেল হোসেনকে শুক্রবার মোহাম্মদপুর তিন রাস্তা ও চাঁদ উদ্যান এলাকা থেকে গ্রেফতার করি। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে শনিবার ভোর রাতে কিশোরগঞ্জ সদর থানার মারিয়া ইপিজেড এলাকা থেকে গাড়িটি উদ্ধার করা হয়। আসামিরা বিভিন্ন গাড়ি থেকে ব্যাটারি ও দোকানের তালা কেটে মালপত্র চুরির কথা স্বীকার করেছে। সেইসঙ্গে এ চক্রের আরও সদস্যের নাম প্রকাশ করেছে।

পিবিআই ঢাকা জেলা পুলিশ সুপার মোহাম্মদ খোরশেদ আলম জানান, গ্রেফতারকৃত আসামিদের নামে একাধিক চুরির মামলা আছে। এ ঘটনায় আরও কেউ জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
এসএফ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa