ঢাকা, শনিবার, ২৮ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

রতন সিদ্দিকীর বাড়িতে হামলা: ১৫০ জনকে আসামি করে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪২ ঘণ্টা, জুলাই ২, ২০২২
রতন সিদ্দিকীর বাড়িতে হামলা: ১৫০ জনকে আসামি করে মামলা

ঢাকা : রাজধানীর উত্তরায় সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. রতন সিদ্দিকীর বাড়িতে হামলার ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।

শনিবার (২ জুলাই) উত্তরা পশ্চিম থানায় নিজেই বাদি হয়ে মামলাটি দায়ের করেন রতন সিদ্দিকী।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ মোহাম্মদ আক্তারুজ্জামান ইলিয়াস বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

আক্তারুজ্জামান বলেন, শুক্রবার (১ জুলাই) জুমার নামাজের সময় উত্তরা ৫ নম্বর সেক্টরের ৬/এ নম্বর সড়কে রতন সিদ্দিকীর বাড়ির গেটের সামনে এক ব্যক্তি মোটরসাইকেল রাখেন। এসময় বাড়িটি থেকে গাড়ি বের হওয়ার সময় হর্ন বাজানো হয়।

এই হর্ন বাজানো নিয়ে কিছু মানুষ রতন সিদ্দিকীর বাড়িতে হামলা চালায়। এ ঘটনায় জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের সাবেক চেয়ারম্যান অভিযোগ করেন। তার অভিযোগের ভিত্তিতে একটি মামলা দায়ের হয়েছে। মামলায় অজ্ঞাতনামা আসামি একশ থেকে দেড়শ জন।

মামলার এজাহারে বলা হয়েছে, শুক্রবার জুমার নামাজের পর রতন সিদ্দিকীকে হত্যার উদ্দেশ্যে এক-দেড়শ মানুষ জড়ো হয়। তারা বাড়ির নারীদেরও অশালীন গালি-গালাজ করে। তাদের হত্যার হুমকিও দেওয়া হয়।
 
ঘটনা সম্পর্কে জানতে চাইলে রতন বলেন, জুমার নামাজের পর শতাধিক মানুষ হামলা চালায়। তারা প্রথমে বলে, আমি ধর্মের অবমাননা করছি। যখন আমি চ্যালেঞ্জ করলাম, কোথায় করেছি? তারা বলে, আমার স্ত্রী করেছে। তখন লোকজন আমার গ্রিল ভাঙার চেষ্টা করে।

সেখানে থাকা মানুষরা বলে ধর্ম অবমাননার জন্য ওদের কাছে, মানুষের কাছে আমার স্ত্রীকে মাফ চাইতে হবে। পরে তারা চিৎকার চেঁচামেচি শুরু করে। হামলাকারীরা আমাকেই মারার চেষ্টা করেছে। কিন্তু আমি গ্রিলের ভেতরে ছিলাম। পরে র‍্যাব পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় বলেও জানান এ সাংস্কৃতিক ব্যক্তিত্ব।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ২, ২০২২
এসজেএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa