ঢাকা, সোমবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৫ আগস্ট ২০২২, ১৬ মহররম ১৪৪৪

জাতীয়

সংখ্যালঘু নির্যাতন নিয়ে ‘অসত্য বক্তব্য’, পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪০ ঘণ্টা, জুলাই ২, ২০২২
সংখ্যালঘু নির্যাতন নিয়ে ‘অসত্য বক্তব্য’, পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি

ঢাকা: দেশে চলমান সংখ্যালঘু শিক্ষকদের উপর হামলাসহ সংখ্যালঘুদের ওপর সহিংসতা ও নির্যাতন অস্বীকার করে পররাষ্ট্রমন্ত্রী যে বিবৃতি দিয়েছেন সেটা মিথ্যাচার উল্লেখ করে মন্ত্রীর পদত্যাগের দাবি জানিয়েছে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

শনিবার (২ জুলাই) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল থেকে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ এ দাবি জানায়।

সংগঠনের নেতারা বলেছেন, দাবি না মানলে আগামী সংসদ নির্বাচনে যে কোনো দল থেকে তাকে (পররাষ্ট্রমন্ত্রী) প্রার্থী করা হোক, সংখ্যালঘু ভোটাররা বর্জন করবে।  

তারা আরও বলেন, গত দুর্গাপূজার সময় কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালীসহ দেশব্যাপী ২৬টি জেলায় পূজামণ্ডপ ও সাম্প্রদায়িক সহিংসতা ও তাণ্ডবের সময়ও পররাষ্ট্রমন্ত্রী একই রকম মিথ্যাচার করেছিলেন।

সমাবেশ থেকে ১৬ জুলাই সারাদেশে নির্বাচনী ইশতেহারে সরকারি দল কর্তৃক সংখ্যালঘু স্বার্থবান্ধব প্রতিশ্রুতি বাস্তবায়ণসহ একই দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সংখ্যালঘু নেতারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেখানে সংখ্যালঘুদের বিশেষ করে হিন্দুদের ওপর নির্যাতনকারীদের বিরুদ্ধে বারবার জিরো টলারেন্সের ঘোষণা দিয়েছেন, সরকারি দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সহিংসতাকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর জন্য দলীয় নেতা ও কর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছিলেন- সেখানে পররাষ্ট্রমন্ত্রীর অস্বীকারের প্রবণতা থেকে প্রশ্ন জাগে তিনি কার স্বার্থের প্রতিনিধিত্ব করছেন। তার এই ধরনের মিথ্যাচার ও ঘটনাসমূহকে অস্বীকারের প্রবণতা থেকে মনে হয়, তিনি প্রতিক্রিয়াশীল সাম্প্রদায়িক গোষ্ঠীর প্রতিনিধিত্ব করছেন।  

প্রতিবাদ সমাবেশে ঐক্য পরিষদের অন্যতম সভাপতি সা‌বেক সংসদ সদস‌্য উষাতন তালুকদারের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মনীন্দ্র কুমার নাথের সঞ্চলনায় বক্তব্য রাখেন ঐক‌্য প‌রিষ‌দের দুই সভাপ‌তি অধ‌্যাপক নিম চন্দ্র ভৌ‌মিক ও সভাপ‌তি নির্মল রোজা‌রিও, প্রেসি‌ডিয়াম সদস‌্য অ‌্যাড‌ভো‌কেট সুব্রত চৌধুরী, মিলন কা‌ন্তি দত্ত, যুগ্ম সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার সেন, তাপস কুমার পাল, রবীন্দ্রনাথ বসু, সাংগঠ‌নিক সম্পাদক পদ্মাবতী দেবী ও সু‌খেন্দু বৈদ‌্য, সহ সাংগঠ‌নিক সম্পাদক বাপ্পা‌দিত‌্য বসু।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, জুলাই ২, ২০২২
এনবি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa