ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

ইতালির সঙ্গে সামরিক সহযোগিতা বিষয়ক সমঝোতা করবে বাংলাদেশ

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, জুলাই ১, ২০২২
ইতালির সঙ্গে সামরিক সহযোগিতা বিষয়ক সমঝোতা করবে বাংলাদেশ

ঢাকা: রোমে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত শামীম আহসান জানিয়েছেন, ইতালির সঙ্গে বাংলাদেশ সামরিক সহযোগিতা করতে প্রস্তুতি নিচ্ছে। আগামী ফেব্রুয়ারি মধ্যে দুই দেশের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

 

শুক্রবার (১ জুলাই) রোমে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ইকোনমিক ডিপ্লোম্যাসি নিয়ে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে রোমের বাংলাদেশ দূতাবাস। সংবাদ সম্মেলনে ঢাকা থেকেও জুমে অংশ নেন সাংবাদিকরা।

এ সময় রোমে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জানান, ইতালিতে বাংলাদেশ থেকে অভিবাসন আরো সহজে যেন হয়, সে বিষয়ে আমরা কাজ করছি। দুই দেশের কূটনৈতিক সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে এ বিষয়ে আমরা একটি চুক্তির প্রস্তুতি নিয়েছি। এই চুক্তি হলে ইতালিতে বাংলাদেশিদের অভিবাসন আরো সহজ হবে।

এক প্রশ্নের উত্তরে শামীম আহসান বলেন, ইতালির ব্যবসায়ীরা যেন বাংলাদেশে বিনিয়োগের সুযোগ নেন, আমরা সেই চেষ্টা করছি। বাংলাদেশ ও ইতালির মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে আমরা বিভিন্ন উদ্যোগ নিয়েছি। আশা করি আগামী দিনে দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ বাড়বে।

বাংলাদেশ সময়:২৩৫৬ ঘণ্টা, জুলাই ০২, ২০২২
টিআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa