ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বন্যা: সুনামগঞ্জে ৫ হাজার পরিবারের জন্য ৫ কোটি টাকা বরাদ্দ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, জুলাই ১, ২০২২
বন্যা: সুনামগঞ্জে ৫ হাজার পরিবারের জন্য ৫ কোটি টাকা বরাদ্দ 

সুনামগঞ্জ: সুনামগঞ্জে অকাল বন্যায় ক্ষতিগ্রস্তদের ঘর মেরামতের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে ৫ হাজার পরিবারের জন্য ৫ কোটি টাকা অনুদান দেওয়া হয়েছে।  

শুক্রবার (০১ জুলাই) বিকেলে অনুদানের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন জেলা প্রশাসনের ডেপুটি রেভিনিউ কালেক্টর (এনডিসি) মেহেদী হাসান৷ 

প্রসঙ্গত, উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সুনামগঞ্জে জেলা সদরসহ ১২টি উপজেলা প্লাবিত হয়ে পানিবন্দী হয়ে পড়েন ২০ লাখেরও বেশি মানুষ।

 

জীবন বাঁচাতে ঘর বাড়ি ছেড়ে কোনো রকম প্রাণ নিয়ে আশ্রয়কেন্দ্রে গিয়ে ওঠেন কয়েক লক্ষাধিক মানুষ। কিন্তু বন্যার পানির গতি এতটা ভয়াবহ ছিল যে সুনামগঞ্জ জেলার প্রায় ৪৫ হাজার ২৮৮টি ঘরবাড়ির ক্ষতি হয়েছে।  

ঘরবাড়ি হারিয়ে যখন সুনামগঞ্জের ভানবাসি মানুষ দিশেহারা তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যায় ক্ষতিগ্রদেরস্ত ঘরবাড়ি পুনরায় নির্মাণের জন্য ৫ হাজার পরিবারকে ৫ কোটি টাকা অনুদান দিয়েছেন।  

জেলা প্রশাসনের ডেপুটি রেভিনিউ কালেক্টর (এনডিসি) মেহেদী হাসান বাংলানিউজকে আরও জানান, সুনামগঞ্জে ভয়াবহ বন্যা প্রতিটি উপজেলায় ঘরবাড়ির ব্যাপক ক্ষতি হয়েছে। অনেকের বাড়িঘর তছনছ হয়ে গেছে। তারা যাতে পুনরায় ঘর বানিয়ে বসবাস করতে পারেন সেই জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে সুনামগঞ্জের ৫ হাজার পরিবারকে ৫ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।