ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

হাট কাঁপাতে আসছে ‘বিগ বস’-‘রাজা বাবু’

জয়ন্ত জোয়ার্দার, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, জুলাই ১, ২০২২
হাট কাঁপাতে আসছে ‘বিগ বস’-‘রাজা বাবু’

মাগুরা: পবিত্র ঈদুল আজহা উলক্ষে ‘বিগ বস’ আর ‘রাজা বাবু’ নামের দুটি কালো রংয়ের ষাঁড় লালন পালন করেছেন শালিখা উপজেলার বড় আমানিয়ান গ্রামের খামারি মোহন কুমার মণ্ডল। তিনি সখ করে ষাঁড় দুটির নাম রেখেছেন।

 

সাড়ে ৬ ফুট লম্বা বিগ বসের ওজন প্রায় ৩২ মণ। আর ৫ ফুট লম্বা রাজা বাবুর ওজন প্রায় ২৫ মণ। ষাঁড় দুটির দাম হাঁকা হচ্ছে ১৫ লাখ টাকা।

খামারি মোহন কুমার বলেন, কালো রংয়ের ষাঁড় দুটি তিন বছর ধরে লালন-পালন করছি। ওদের প্রাকৃতিক খাবার খাওয়াই। বিগ বস থাকে বসের মতই। রেগে গেল সব ভেঙে চুরে একাকার করে। আর রাজা বাবু একটু চঞ্চল প্রকৃতির। সে সুযোগ পেলে ছোটাছুটি করে। রাজকীয় ভাব নিয়েই থাকে।

বিগ বসকে নিয়ে এলাকায় বেশ কৌতুহল রয়েছে জানিয়ে এই খামারি বলেন, গরুটির প্রতিদিন খাদ্য তালিকায় আছে- খেসারি, গমের ভূসি, ছোলা, ভুট্টা ও খড়।  

তিনি বলেন, ১৫ লাখ টাকা দাম চাচ্ছি ষাঁড় দুটির। অনেক ব্যাপারী আসছেন গরু দুটি দেখতে। দামও বলছেন। দামে পোষালে বেচে দেব।  

মাগুরা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. হাদিউজজ্জামান বলেন, শালিখা উপজেলা বড় আমিয়ান গ্রামের মোহন মণ্ডল সম্পূর্ণ প্রাকৃতিক উপায়ে দুটি কালো রংয়ের ষাঁড় লালন-পালন করেছেন। আমাদের মাঠকর্মীরা সব সময় তাকে পরামর্শ দিয়ে এসেছেন।  

চলতি বছর মাগুরায় কোরবানির পশুর চাহিদা রয়েছে ২৯ হাজার ৪০৫টি। সেখানে জেলায় উৎপাদন হয়েছে ৩১ হাজার ৯৯৭টি পশু। জেলায় মোট খামারির সংখ্যা রয়েছে ৪ হাজার ৯৪৫। চার উপজেলায় ১২টি মেডিক্যাল টিম রয়েছে। কোরবানির পশুর হাটগুলোতে সব সময় তাদারকি করা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুলাই ০১, ২০২২
নিউজ ডেস্ক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa