ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বিমানবন্দর স্টেশনে আগাম টিকিটের জন্য ভিড় নেই, রেল যাত্রীরা সন্তুষ্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৩ ঘণ্টা, জুলাই ১, ২০২২
বিমানবন্দর স্টেশনে আগাম টিকিটের জন্য ভিড় নেই, রেল যাত্রীরা সন্তুষ্ট

ঢাকা : আগামী ১০ জুলাই পবিত্র ঈদুল আযহা। এ উপলক্ষ কেন্দ্র করে শুক্রবার (১ জুলাই) শুরু হয়েছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি।

সকাল ৮টা থেকে বিমানবন্দর রেলওয়ে স্টেশনে টিকিট বিক্রি শুরু হয়। তবে এবার প্রতিবারের মতো কোনো ভিড় নেই।

শুক্রবার বিক্রি হচ্ছে আগামী মঙ্গলবারের (৫ জুলাই) আগাম টিকিট। যাত্রীরা আরামে বুথ থেকে টিকিট কিনতে পারছেন।

ঢাকা বিমানবন্দর স্টেশন থেকে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে বলে জানা গেছে।

কাউন্টারগুলো থেকে জানানো হয়, প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত স্টেশনে টিকিট বিক্রি হবে। অনলাইনেও প্রতিদিন সকাল ৮টা থেকে রেলের টিকিট বিক্রি হবে।

জানা গেছে, ‘টিকিট যার ভ্রমণ তার’ বিষয়টি নিশ্চিত করতে জাতীয় পরিচয়পত্র বা জন্ম নিবন্ধনের ফটোকপি দেখিয়ে যাত্রীদের টিকিট কাটতে হচ্ছে।

চট্টগ্রামের আগাম টিকিট কিনতে আসা মোবারক হোসেন নামে এক যাত্রী বলেন, লাইনে দাঁড়িয়ে যথাসময়ে টিকিট কেটেছি। কোনো ভোগান্তিতে পড়তে হয়নি। এনআইডি দিয়ে টিকিট কাটার সিস্টেম রাখায় অনিয়ম হচ্ছে না।

নোয়াখালীর আগাম টিকিট নিতে আসা অপর যাত্রী বলেন, অন্যান্যবারের মতো এবার কোনো ভোগান্তি নেই। এনআইডি কার্ডের সিস্টেম থাকায় ভোগান্তি কম পোহাতে হচ্ছে।

এমন সন্তুষ্টি প্রকাশ করেছেন আরও অনেক যাত্রী।

রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, নিয়মিতর বাইরে ঈদ উপলক্ষে এবার ছয় জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। ৫০ শতাংশ টিকিট স্টেশনে, বাকি অনলাইনে বিক্রি করা হবে।

রেল সূত্রে জানা গেছে, ঢাকার কমলাপুর স্টেশনে সমগ্র উত্তরাঞ্চলগামী আন্তঃনগর ট্রেনের টিকেট, কমলাপুর শহরতলী প্লাটফরম থেকে রাজশাহী ও খুলনাগামী ট্রেনের টিকিট পাওয়া যাচ্ছে।

শুক্রবার থেকে শুরু হয়ে আগামী মঙ্গলবার পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি চলবে। শনিবার (২ জুলাই) আগামী বুধবারের (৬ জুলাই), আগামী রোববার (৩ জুলাই) বৃহস্পতিবারের (৭ জুলাই) টিকিট বিক্রি হবে। ৪ ও ৫ জুলাই (সোম ও মঙ্গলবার) বিক্রি হবে ৮ ও ৯ জুলাইয়ের (শুক্র ও শনিবার) অগ্রিম টিকিট।

ঈদ ফেরত যাত্রা শুরু হবে আগামী ৭ জুলাই (বৃহস্পতিবার) থেকে। ১১ জুলাই পর্যন্ত ফিরতি টিকিট পাওয়া যাবে। সে ক্ষেত্রে ১১ জুলাইয়ের টিকিট পাওয়া যাবে ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকেট ১১ জুলাই পাওয়া যাবে।

এবারই প্রথম ঈদুল আযহা উপলক্ষে পোশাক শ্রমিকদের জন্য গাজীপুরের জয়দেবপুর থেকে বিশেষ ট্রেন পরিচালনা করা হবে। ‘বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম ঈদ স্পেশাল ট্রেন’ নামে এ ট্রেন গাজীপুরের জয়দেবপুর থেকে পঞ্চগড় পর্যন্ত চলাচল করবে। তবে রংপুর ও লালমনিরহাটের যাত্রীরা পার্বতীপুর থেকে কানেকটিং ট্রেনে ফিরতে পারবেন। জয়দেবপুর এবং কমলাপুরে এ বিশেষ ট্রেনের টিকিট বিক্রি করা হবে।

বাংলাদেশ সময়: ১০০৩ ঘণ্টা, ০১ জুলাই, ২০২২
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।