ঢাকা, মঙ্গলবার, ৩১ শ্রাবণ ১৪২৯, ১৬ আগস্ট ২০২২, ১৭ মহররম ১৪৪৪

জাতীয়

রাজধানীতে সাংবাদিককে গাড়ি চাপা দিয়ে হত্যা চেষ্টার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০২২
রাজধানীতে সাংবাদিককে গাড়ি চাপা দিয়ে হত্যা চেষ্টার অভিযোগ

ঢাকা: একটি জাতীয় দৈনিক পত্রিকার বিশেষ প্রতিনিধি মো. মাহবুব আলম লাবলু (৪৫) নামের এক সাংবাদিকে গাড়ি চাপা দিয়ে হত্যা চেষ্টার অভিযোগ উঠেছে। অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা গাড়ি চাপা দিয়ে ক্ষান্ত হয়নি হামলা করেছে ভুক্তভোগী সাংবাদিককে।

বুধবার (২৯ জুন) রাত সাড়ে ১০টার দিকে বেগম রোকেয়া সরণী রোডের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের বিপরীত পাশে রাস্তার এই ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (৩০ জুন) কাফরুল থানায় অজ্ঞাতনামা দু’জনকে আসামি করে অভিযোগ করেছেন ভুক্তভোগী।

অভিযোগে বলা হয়, বর্তমানে আমি দৈনিক যুগান্তর পত্রিকায় বিশেষ প্রতিনিধি হিসেবে কর্মরত আছি। প্রতিদিনের মতোই বারিধারার কর্মস্থল থেকে নিজ প্রাইভেটকারে কাজ শেষ করে বুধবার রাতে রাজধানী পশ্চিম শেওড়াপাড়ার বাসায় ফিরছিলাম। রাত সাড়ে ১০টার সময় কাফরুল থানার বেগম রোকেয়া সরণী রোডের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের বিপরীত পাশে রাস্তার ওপর পৌঁছামাত্র পেছন দিক থেকে (ঢাকা মেট্রো-গ ১৬-১১১৫) প্রাইভেটকারের অজ্ঞাতনামা চালক দ্রুত ও বেপরোয়া গতিতে গাড়ি চালিয়ে এসে আমার প্রাইভেটকারে ধাক্কা মারে। এতে আমার প্রাইভেটকারের সামনের বামের অংশ দুমড়ে মুচড়ে গিয়া প্রায় ৫০ হাজার টাকার ক্ষতিসাধন হয়।

আরও বলা হয়, শুধু আর্থিক ক্ষতিই নয় তাৎক্ষনিকভাবে নিজস্ব বুদ্ধিমত্তায় গাড়ির নিয়ন্ত্রণ রক্ষা করতে না পারিলে বড় ধরণের দুর্ঘটনা ও আমার জানমালের ব্যাপক ক্ষতিসাধন হতে পারতো। এখানেই শেষ নহে, অজ্ঞাতনামা চালক আমার গাড়িকে ধাক্কা দিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার সময় আগারগাঁও ট্রাফিক সিগন্যালে আটকে পড়ে। সেখানে গিয়ে তাকে গাড়ি সাইড করতে বললে চালক আমার ওপর দিয়ে গাড়ি চালিয়ে দিতে উদ্যত হয়। এ সময় আমি গাড়ির সামনে অটল থাকলে উক্ত অজ্ঞাতনামা চালক ও পাশের সিটে থাকা একজন অজ্ঞাতনামা আসামি গাড়ি থেকে নেমে আমার ওপর হামলা চালায়। তখন আমি চিৎকার করলে আশেপাশের লোকজন এগিয়ে আসলে আসামিরা অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং বিভিন্ন প্রকার ভয়ভীতি দেখিয়ে গাড়ি নিয়ে দ্রুত পালিয়ে যায়। এতে আমার সন্দেহ, এটা স্বাভাবিক কোনো দুর্ঘটনা নয়। পেশাগত কাজের কারণে ক্ষুব্ধ কোনো গোষ্ঠী পরিকল্পিতভাবে আমার জানমালের ক্ষতি করার উদ্দেশ্যে আমার গাড়িতে ধাক্কা মারতে পারে। ঘটনার পর বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি বিআরটিএ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জানতে পরি ওই গাড়িটি ২০২১ সালের ১৯ মে আকিজ সিরামিক লি. এর নামে রেজিস্ট্রেশন হয়েছে।

এ বিষয়ে কাফরুল থানার এএসআই মশিউর রহমান বাংলানিউজকে বলেন, এই ঘটনায় নিয়মিত মামলা রুজু হচ্ছে। মামলার কপি ও  আইও’র সঙ্গে যোগাযোগ করলে এ বিষয় জানতে পারবেন।  

কাফরুল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বাংলানিউজকে বলেন, ভুক্তভোগীর কাছ থেকে অভিযোগ নেওয়া হয়েছে। তার সঙ্গে কথা হয়েছে। আমরা বিআরটিএর নম্বর প্লেট থেকে একটি ঠিকানা পেয়েছি। সেটি আকিজ সিরামিক লি. এর মতিঝিল অফিস।

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এমএমআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa