ঢাকা, মঙ্গলবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, জুন ৩০, ২০২২
গোপালগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

গোপালগঞ্জ: গোপালগঞ্জে ক্ষমা বিশ্বাস হত্যা মামলায় অজিত বাকচী নামে একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

একই মামলায় অভিযুক্ত আরেক আসামি নির্দোষ হওয়ায় খালাস পেয়েছেন।

বৃহস্পতিবার (৩০ জুন) দুপুরের দিকে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মো. আব্বাস উদ্দীন এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত অজিত পলাতক রয়েছেন। তিনি জেলার মুকসুদপুর উপজেলার খোর্দ্দ দুর্বাশুর গ্রামের রমেশ বাকচীর ছেলে।

মামলার বিবরণে জানা গেছে, নিহত ক্ষমা বিশ্বাসের মেয়ে তপু বিশ্বাসকে বিয়ে করার জন্য ঘটনার এক বছর আগে প্রস্তাব দেন অজিত বাকচী। প্রস্তাব প্রত্যাখ্যাত হওয়ায় ওই পরিবারকে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছিলেন আসামিরা। ২০১৩ সালের ১৩ অক্টোবর দিনগত রাত আনুমানিক সাড়ে ১১টার দিকে পূজার অনুষ্ঠান দেখে বাড়ি ফিরছিলেন ক্ষমা বিশ্বাস, মেয়ে তপু বিশ্বাস, ছেলে অপু বিশ্বাস ও বোন স্বপ্না। পথে তপুকে জোর করে ছিনিয়ে নিতে গেলে মা ক্ষমা বিশ্বাস বাধা দেন। সেই সময় ধারালো ছুরি দিয়ে তার বুকে আঘাত করেন অজিত বাকচী। এতে ঘটনাস্থলেই ক্ষমা বিশ্বাস নিহত হন। একই সময় ছেলে অপু বিশ্বাসকেও আহত হয়। এ ঘটনায় পরের দিন মুকসুদপুর থানায় দু’জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করা হয়। দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে বিচারক বৃহস্পতিবার এ রায় দেন।

সরকারপক্ষে এপিপি শহিদুজ্জামান খান এবং আসামিপক্ষে ফজলুল হক খান মামলাটি পরিচালনা করেন।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।