ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

বন্যাদুর্গতদের ৬৫ লাখ টাকা সহায়তা দিল ব্র্যাক ইউনিভার্সিটি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, জুন ৩০, ২০২২
বন্যাদুর্গতদের ৬৫ লাখ টাকা সহায়তা দিল ব্র্যাক ইউনিভার্সিটি

ঢাকা: দেশব্যাপী চলমান বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছে ব্র্যাক ইউনিভার্সিটি। বানভাসি মানুষের জন্য সহায়তা হিসেবে ‘ব্র্যাক ইমার্জেন্সি ফ্লাড অ্যাসিসটেন্স ফান্ড’ এ ৬৫ লাখ টাকা দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের পক্ষে ব্র্যাক এর অ্যাডভোকেসি ফর সোশ্যাল চেঞ্জ অ্যান্ড টেকনোলজি এর সিনিয়র ডিরেক্টর কেএএম মোর্শেদের হাতে অনুদানের চেক তুলে দেন ব্র্যাক  ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ভিনসেন্ট চ্যাং।

ভয়াবহ বন্যায় দুর্গত মানুষের পাশে দাঁড়াতে ব্র্যাক ইউনিভার্সিটির শিক্ষক-কর্মকর্তাবৃন্দ জুন মাসের একদিনের বেতনের সমপরিমাণ অর্থ এবং সেই সাথে ব্র্যাক ইউনিভার্সিটির নিজস্ব তহবিল হতেও সমপরিমাণ অর্থ অনুদান হিসেবে ব্র্যাক ইমার্জেন্সি ফ্লাড অ্যাসিসটেন্স ফান্ডে জমা দেওয়া হয়েছে। সব মিলিয়ে ৬৫ লক্ষ টাকা বনার্ত্যদের সহায়তায় দান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বন্যা পরিস্থিতির শুরু থেকেই ব্র্যাক স্থানীয় সরকারের সঙ্গে ক্ষতিগ্রস্তদের সহায়তায় কাজ করে আসছে।  

বন্যাদুর্গত এলাকায় অসহায় জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর এই অনুদান কর্মসূচির উদ্যোগ গ্রহণ করেছেন ব্র্যাক ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ভিনসেন্ট চ্যাং। এই কঠিন সময়ে তিনি সবাইকে দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহবান জানিয়েছেন। ভিনসেন্ট চ্যাং বলেন, ‘করোনা মহামারীর অর্থনৈতিক মন্দার মধ্যে এই বন্যা পরিস্থিতি থেকে উদ্ভূত মানবিক সংকট সর্বনাশা হতে পারে। আসুন, আমরা এই কঠিন সময়ে দুর্গতদের সহায়তায় ঐক্যবদ্ধ হই। ’ 

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এমআইএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।