ঢাকা, শুক্রবার, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ আগস্ট ২০২২, ১৩ মহররম ১৪৪৪

জাতীয়

ঈদ কবে, জানা যাবে সন্ধ্যায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, জুন ৩০, ২০২২
ঈদ কবে, জানা যাবে সন্ধ্যায়

ঢাকা: বাংলাদেশে এবার কোরবানির ঈদ কবে হবে, তা জানা যাবে সন্ধ্যায়।

বৃহস্পতিবার (৩০ জুন) ঈদুল আজহার তারিখ নির্ধারণে সন্ধ্যায় ইসলামিক ফাউন্ডেশনের বায়তুল মোকাররম সভাকক্ষে সভা বসবে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন জানিয়েছেন, ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী ফরিদুল হক খানের সভাপতিত্বে আজ সন্ধ্যায় ওই সভায় চাঁদ দেখার খবর পর্যালোচনা করে ঈদুল আজহার তারিখ নির্ধারণ করবে কমিটি।

আজ চাঁদ দেখা গেলে আগামী শুক্রবার থেকে বাংলাদেশে জিলহজ মাস গণনা শুরু হবে। সেক্ষেত্রে বাংলাদেশে কোরবানির ঈদ উদযাপিত হবে ১০ জুলাই। আর বৃহস্পতিবার নতুন চাঁদ দেখা না গেলে শনিবার থেকে জিলহজ মাস গণনা শুরু হবে এবং ঈদ হবে ১১ জুলাই।

ইসলাম ধর্মের নিয়ম অনুযায়ী, জিলহজ মাসের ১০ তারিখ ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশের কোথাও নতুন চাঁদ দেখা গেলে তা ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ নম্বরে ফোন করে কিংবা ০২-২২৩৩৮৩৩৯৭ এবং ০২-৯৫৫৫৯৫১ নম্বরে ফ্যাক্স করে জানানো যাবে। চাইলে সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকেও (ইউএনও) বিষয়টি জানানোর সুযোগ থাকবে।

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, জুন ৩০, ২০২২
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa