ঢাকা, বৃহস্পতিবার, ২৬ শ্রাবণ ১৪২৯, ১১ আগস্ট ২০২২, ১২ মহররম ১৪৪৪

জাতীয়

অন্যের নামে সিম তুলে চড়া দামে বিক্রি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, জুন ৩০, ২০২২
অন্যের নামে সিম তুলে চড়া দামে বিক্রি

ঢাকা: গ্রাহকের অনুমতি ছাড়াই জাতীয় পরিচয়পত্র ও আঙ্গুলের ছাপ ব্যবহার করে তুলে নিতেন সিম। এরপর চড়া দামে সেসব সিম সরবরাহ করা হতো প্রতারণাসহ নানা অপরাধে জড়িতদের।

বুধবার (২৯ জুন) রাজধানীর সবুজবাগ থানাধীন দক্ষিণগাঁও এলাকা থেকে সিম উত্তোলনকারী এই চক্রের তিন সদস্যকে গ্রেফতারের কথা জানায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা (ডিবি) সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেফতাররা হলেন- লিমন, সুমন আহম্মেদ ও সোহেল আহম্মেদ। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন অপারেটরের ৫১০টি সক্রিয় মোবাইল সিম কার্ড জব্দ করা হয়।

সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. মনিরুল ইসলাম জানান, প্রতারক চক্রের কয়েকজন সদস্য বিভিন্ন ব্যক্তির নামে অ্যাকটিভ করা মোবাইল সিম কার্ড ক্রয়-বিক্রয় করছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় ৫১০টি সিম কার্ডসহ চক্রের তিন জনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা বিভিন্ন মোবাইল সিম কোম্পানিতে চাকরির সুবাদে গ্রাহকের অনুমতি ছাড়াই জাতীয় পরিচয়পত্রের তথ্য ও আঙ্গুলের ছাপ দিয়ে সিম উত্তোলন করতেন। তাদের বিরুদ্ধে সবুজবাগ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, জুন ৩০, ২০২২
পিএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa