ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যৌতুক চাওয়ায় তালাক, ক্ষোভে ঘুমন্ত শ্বশুরকে কুপিয়ে হত্যা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২
যৌতুক চাওয়ায় তালাক, ক্ষোভে ঘুমন্ত শ্বশুরকে কুপিয়ে হত্যা

ঢাকা: সাতক্ষীরার দেবহাটায় সাবেক শ্বশুরকে ঘুমন্ত অবস্থায় কুপিয়ে হত্যার ঘটনায় সালাউদ্দিন সানাকে (২৮) গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

মঙ্গলবার (২৮ জুন) রাতে ঢাকার পার্শ্ববর্তী এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

সিআইডি জানায়, গত ২২ জুন রাতে নিজ বাড়িতে আজগর আলীকে (৫৫) কুপিয়ে খুন করা হয়। এ ঘটনায় বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে ঘটনার সঙ্গে সম্পৃক্ত নিহতের সাবেক মেয়ের জামাই সালাউদ্দিন সানাকে (২৮) গ্রেফতার করা হয়।

বুধবার (২৯ জুন) দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

গ্রেফতার সালাউদ্দিন সানাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, নিহত আজগর আলী আসামির আপন খালু এবং দ্বিতীয় শ্বশুর। তিনি প্রথমে ২০১৫ সালে একটি বিয়ে করে ও ২০১৮ সালে আপন খালাতো বোন শিল্পী পারভীনকে (২২) বিয়ে করেন। দিনমজুর সালাউদ্দিন বিয়ের পর থেকেই যৌতুকের দাবিতে স্ত্রী পারভীনকে মারধর করতেন।

এরই ধারাবাহিকতায় গত ৮ জুন রাতে স্ত্রী পারভীনকে মারধর করেন। খবর পেয়ে পারভীনের বাবা আজগর আলী মেয়ের শ্বশুরবাড়ি গিয়ে বিস্তারিত জানতে চান। তখন সালাউদ্দিন যৌতুকের দাবি করলে আজগর এক লাখ টাকা দিতে রাজি হন। কিন্তু তাৎক্ষনিক নগদ টাকা না দিলে পারভীনের সঙ্গে সংসার করবেন না বলে হুমকি দেয়।

তখন সালাউদ্দিনের পরিবারের সদস্যদের দাবির পরিপ্রেক্ষিতে স্থানীয় কাজীর মাধ্যমে মেয়ে পারভীনকে তালাক করিয়ে তাকে নিয়ে বাড়ি চলে যান।

সিআইডির এই কর্মকর্তা বলেন, এর ফলে আজগর আলীর ওপর প্রতিশোধ নিতে পরিকল্পনা করতে থাকেন সালাউদ্দিন। সে অনুযায়ী ২১ জুন রাতে বাড়িতে ঢুকে ঘুমন্ত আজগরকে দা দিয়ে কুপিয়ে পালিয়ে যান সালাউদ্দিন ও তার দুই সহযোগী। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নিলে ২২ জুন ভোরে তিনি মারা যান।

বাংলাদেশ সময়: ১৪৫৭ ঘণ্টা, জুন ২৯, ২০২২
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।