ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মেঘনায় অভিযানে ৭ ড্রেজার-বাল্কহেড জব্দ, আটক ১৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জুন ২৯, ২০২২
মেঘনায় অভিযানে ৭ ড্রেজার-বাল্কহেড জব্দ, আটক ১৬

চাঁদপুর: চাঁদপুরের পদ্মা-মেঘনা নদীতে অপরিকল্পিত ও অবৈধভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে নৌ পুলিশ। এসময় দু’টি ড্রেজার, পাঁচটি বাল্কহেড জব্দ করা হয়েছে, আটক করা হয়েছে ১৬ জনকে।

বুধবার (২৯ জুন) দুপুর ১২টায় চাঁদপুর নৌ থানা পুলিশ এসব তথ্য নিশ্চিত করেন।

মঙ্গলবার (২৮ জুন) দিনগত রাত ১০টা থেকে বুধবার সকাল পর্যন্ত পদ্মা-মেঘনার বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়। চাঁদপুর নৌ পুলিশ সুপার (এসপি) মো. কামরুজ্জামানের তত্ত্বাবধায়নে চাঁদপুর ও শরীয়তপুর জেলার ঘোষেরহাট নৌ থানা ও তিনটি ফাঁড়ির পুলিশ সদস্যরা এ অভিযানে অংশ নেন।

পুলিশ জানায়, চাঁদপুর নৌ থানা ও তিন ফাঁড়ি যৌথভাবে  মঙ্গলবার রাত ১০ থেকে বুধবার সকাল পর্যন্ত অভিযান চালায়। এসময় পদ্মা-মেঘনার আলুরবাজার, রাজরাজেশ্বর, মিনি কক্সবাজার, সফরমালীসহ শরীয়তপুর জেলার ঘোষেরহাটে এলকায় অভিযান পরিচালনা করে দু’টি ড্রেজার ও পাঁচটি বাল্কহেড জব্দ করা হয়। অভিযানে ১৬ জনকে আটক করা হয়। আটক ব্যক্তিদের নামে দণ্ডবিধি বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মামলা করা হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন চাঁদপুর নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান, আলুরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) এস এম সিরাজুল ইসলাম, নরসিংহপুর ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) লুৎফুর রহমান ও হরিণা ফাঁড়ির সিরাজুর রহমানসহ সঙ্গীয় ফোর্স।

চাঁদপুর নৌ থানার ওসি মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, দেশ ও জাতীয় সম্পদ রক্ষায় নৌ পুলিশ সব সময় সচেষ্ট আছে। ড্রেজার ও বাল্কহেডের বিরুদ্ধে আমাদের এমন অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জুন ২৯, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।