ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৫৮ জন পেল ২২ কোটি টাকার চেক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জুন ২৭, ২০২২
ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৫৮ জন পেল ২২ কোটি টাকার চেক

রাজশাহী: রাজশাহী মহানগরীতে ভূমি অধিগ্রহণের কারণে ক্ষতিগ্রস্তদের মধ্যে ক্ষতিপূরণের ২২ কোটি ৫ লাখ ৯৯ হাজার ৯৩৬ টাকার চেক বিতরণ করা হয়েছে।  

সোমবার (২৭ জুন) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ ৫৮ জনের মধ্যে এ চেক বিতরণ করেন জেলা প্রশাসক আবদুল জলিল।

রাজশাহীতে বিকেএসপি প্রতিষ্ঠান নির্মাণ, থানা ভবন ও ফোর্সের ব্যারাক নির্মাণ, মহানগরীর সড়ক প্রশস্তকরণ, সার্ভে ইনস্টিটিউট নির্মাণ, বাফার গুদাম নির্মাণ, পানি শোধনাগার নির্মাণসহ বিভিন্ন প্রকল্পের জন্য এ ৫৮ জনের জমি অধিগ্রহণ করা হয়েছে।

অনুষ্ঠানে আবের আলী নামে এক ব্যক্তি পেয়েছেন এক কোটি ৩২ লাখ টাকার চেক। জেলা প্রশাসক আবদুল জলিল তার কাছে জানতে চান, এই চেক পেতে কোনো হয়রানি হতে হয়েছে কীনা। এর জবাবে আবের আলী জানান, কোন হয়রানি ছাড়াই তিনি ক্ষতিপূরণের চেক পেয়েছেন।

বাসার আলী নামের এক ব্যক্তি পেয়েছেন ক্ষতিপূরণের ৫ লাখ টাকার চেক। তিনি বলেন, তিনি শুনেছিলেন ক্ষতিপূরণের চেক পেতে নানা ধরনের হয়রানি হতে হয় ও ঘুষ ছাড়া কাজ হয় না। কিন্তু ব্যক্তিগত অভিজ্ঞতায় তিনি কোনো হয়রানি ছাড়াই দ্রুত সময়ের মধ্যে চেক পেয়েছেন।

উপস্থিত ৫৮ জনের সবাই জেলা প্রশাসককে জানান, এ টাকা পাওয়ার জন্য তাদের কাউকে কোনো টাকা দিতে হয়নি।

এজন্য ক্ষতিপূরণের চেকপ্রাপ্ত ব্যক্তিরা জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

চেক বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শাহানা আখতার জাহান, ভারপ্রাপ্ত অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাবিহা সুলতানা এবং জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সানজিদা সুলতানা।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এসএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।