ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সবাইকে দেশের কল্যাণে আত্মনিয়োগের আহ্বান 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, জুন ২৭, ২০২২
সবাইকে দেশের কল্যাণে আত্মনিয়োগের আহ্বান 

ঢাকা: বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে মহান মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে সবাইকে দেশের সার্বিক কল্যাণে আত্মনিয়োগ করার আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার।

সোমবার (২৭ জুন) দুপুরে রাজধানীর মিরপুর-১৩ নম্বরে বনফুল আদিবাসী গ্রিনহার্ট কলেজ প্রাঙ্গণে ২০২১-২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির শিক্ষার্থীদের নবীনবরণ ও কৃতি শিক্ষার্থীদের সম্মাননা-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কামাল আহমেদ মজুমদার বলেন, করোনা মহামারির কবলে গোটা বিশ্ব বিপর্যস্ত হলেও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সময়োচিত সাহসী সিদ্ধান্ত এবং অক্লান্ত পরিশ্রমের ফলে বাংলাদেশ করোনা পরিস্থিতি সাফল্যের সাথে মোকাবিলা করে যাচ্ছে। বঙ্গবন্ধুকন্যার গতিশীল নেতৃত্বেই উন্নয়নের মহাসড়কে অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ এবং এক সময়ের তথাকথিত তলাবিহীন ঝুড়ির দেশই এখন বিশ্বে উন্নয়নের রোল মডেল।

তিনি বলেন, শিক্ষা জাতির মেরুদণ্ড। তাই বর্তমান সরকার শিক্ষাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে ২০২২-২০২৩ অর্থবছরের বাজেটে এই খাতে সর্বোচ্চ ৮১ হাজার ৪৪৯ কোটি বরাদ্দের প্রস্তাব করেছে।

শিল্প প্রতিমন্ত্রী আরও বলেন, কোভিড-১৯ চলাকালীন শিক্ষার্থীদের জীবন রক্ষায় দীর্ঘ সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও পরবর্তীতে সরকারের দিকনির্দেশনা মোতাবেক কোভিড-১৯ টিকাসহ স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে।

কামাল আহমেদ মজুমদার বলেন, শিক্ষার্থীদের সর্বদা মাতা-পিতা ও শিক্ষক-শিক্ষিকার উপদেশ যথাযথভাবে মেনে চলতে হবে, নিয়মিত ভালোভাবে লেখাপড়া করে পরীক্ষায় গৌরবোজ্জ্বল ফলাফল অর্জন করতে হবে।

সিনিয়র প্রভাষক মরিয়ম জামিলার সঞ্চালনায় এবং বনফুল আদিবাসী গ্রিনহার্ট কলেজের অধ্যক্ষ সুদীপ কুমার মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি ভদন্ত প্রজ্ঞানন্দ মহাথেরো এবং স্বাগত বক্তা হিসেবে প্রতিষ্ঠানের রেক্টর প্রফেসর বাঞ্ছিতা চাকমা বক্তৃতা করেন।

অনুষ্ঠানে উপাধ্যক্ষ মতিয়া খান, কাফরুল থানার একাডেমিক সুপারভাইজার আছিয়া আক্তার, কলেজের গভর্নিং বডির সদস্যরা শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, জুন ২৭, ২০২২
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।