ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে বাস যাবে ঢাকায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুন ২৭, ২০২২
ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে বাস যাবে ঢাকায়

ফরিদপুর: ফরিদপুরসহ দক্ষিণাঞ্চলের মানুষের প্রাণের দাবি পদ্মা সেতু উদ্বোধন হয়েছে ২৫ জুন। জমকালো আয়োজনের মধ্যে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সেতুর উদ্বোধন করেন।

এর পর থেকে সড়কপথে সেতুর ওপর দিয়ে যাতায়াত শুরু করেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের পরিবহনসহ বিভিন্ন যানবাহন।  

তবে দক্ষিণাঞ্চলের সবকটি জেলা থেকে পদ্মা সেতু হয়ে ঢাকায় যাত্রীবাহী বাস চলাচল করলেও বিভিন্ন অজুহাতে অনেকটা অঘোষিতভাবে ফরিদপুর থেকে পদ্মা সেতুর ওপর দিয়ে ঢাকায় যাত্রীবাহী বাস চলাচলের জন্য বাস মালিকপক্ষের তেমন আগ্রহ ছিল না।

অবশেষে আগামীকাল মঙ্গলবার (২৮ জুন) থেকে করিম গ্রুপের মালিকানাধীন গোল্ডেন লাইনের বাস ফরিদপুর থেকে পদ্মা সেতু হয়ে ঢাকার উদ্দেশে ছাড়বে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপক (পরিবহন) মো. ইমরান হোসেন রিপন।

বাংলানিউজকে তিনি বলেন, আগামীকাল মঙ্গলবার সকাল ৬টায় ফরিদপুর থেকে প্রথম ট্রিপ পদ্মা সেতু হয়ে ঢাকায় যাবে। পরবর্তী এক ঘণ্টা পর পর ফরিদপুর থেকে বাস ছাড়া হবে।

ভাড়ার ব্যাপারে গোল্ডেন লাইন পরিবহনের এ ব্যবস্থাপক বলেন, আপাতত ফরিদপুর থেকে ঢাকার গাবতলী পর্যন্ত ৩৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। পরবর্তীতে ভাড়া পুনঃনির্ধারণ করা হবে।  
 
জানা যায়, ঢাকা কদমতলি-বাবু বাজার ব্রিজ সংলগ্ন থেকে পদ্মা সেতু দিয়ে ফরিদপুর, গোপালগঞ্জ নাজিরপুর পিরোজপুর বরিশাল পয়সারহাট, লাহুড়িয়া, বেনাপোল রুট দিয়ে নিয়মিত চলাচল করবে এ পরিবহন। প্রতি এক ঘণ্টা পরপর বাস ছাড়বে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জুন ২৭, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।