ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রের হামলায় আহত সেই শিক্ষক মারা গেছেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, জুন ২৭, ২০২২
ছাত্রের হামলায় আহত সেই শিক্ষক মারা গেছেন উৎপল কুমার সরকার

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় ক্রিকেট স্ট্যাম্প দিয়ে মারধরের শিকার উৎপল কুমার সরকার (৩৭) নামে সেই শিক্ষক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেছেন।

সোমবার (২৭ জুন) ভোর ৫টার দিকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়।

এর আগে, শনিবার (২৫ জুন) দুপুর ২টার দিকে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠ প্রাঙ্গণেই শিক্ষকের ওপর অতর্কিত হামলা চালায় এক শিক্ষার্থী।

নিহত শিক্ষক উৎপল কুমার সরকার সেই বিদ্যালয়ের পৌরনীতি ও সুশাসন বিষয়ের শিক্ষক এবং শৃঙ্খলা কমিটির সভাপতি। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলায়।

অভিযুক্ত শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতু চিত্রশালাই এলাকার উজ্জ্বল হাজীর ছেলে। সে হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র।

বিদ্যালয়টির অধ্যক্ষ সাইফুল হাসান বলেন, সেদিন আমাদের স্কুলে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। দুপুরে মাঠের একপাশে দাঁড়িয়ে থাকা শিক্ষক উৎপলকে হঠাৎ করে এসে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে ওই ছাত্র। স্ট্যাম্পের আঘাতে শিক্ষকের মাথায় জখম হয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্র (আইসিইউতে) ভর্তি করা হয়। পরে আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের এক্সিকিউটিভ ম্যানেজার ইউসুফ আলী বাংলানিউজকে বলেন, ভোরে তার মৃত্যু হয়েছে। হাসপাতাল থেকে মরদেহটি পুলিশ নিয়ে গেছে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এমদাদুল হক বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকায় পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার। দ্রুতই অপরাধীকে গ্রেফতার করা হবে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।

বাংলাদেশ সময়: ১২৩১ ঘণ্টা, ২৭ জুন, ২০২২
এসএফ/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।