ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

পদ্মা সেতুতে গাড়ির চাপের প্রভাব রাজধানীতেও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৪১ ঘণ্টা, জুন ২৭, ২০২২
পদ্মা সেতুতে গাড়ির চাপের প্রভাব রাজধানীতেও ফাইল ফটো

ঢাকা: পদ্মা সেতু এলাকায় গাড়ির চাপ বাড়ার সঙ্গে এর প্রভাব পড়তে শুরু করেছে রাজধানীতেও। বিশেষ করে রাজধানীর যাত্রাবাড়ীর মেয়র হানিফ ফ্লাইওভারের ওপরে ও নিচের সড়কে যানজট তৈরি হচ্ছে প্রায়ই।

রোববার (২৬ জুন) রাতে এমন চিত্র দেখা গেছে। পদ্মা সেতুর যানবাহনের চাপ পড়ে ওই সড়ক থেকে রাজধানীর প্রবেশপথ যাত্রাবাড়ী ও আশপাশের এলাকায়। এতে রাজধানীর মেয়র হানিফ ফ্লাইওভারসহ বিভিন্ন স্থানে সৃষ্টি হয় যানজট।

ইমরান হোসেন নামে এক ব্যক্তি বলেন, পদ্মা সেতু পার হতে বড় ধরনের যানজটের মুখে পড়তে হয়নি। তবে ঢাকা এসে বেশ বড় ধরনের যানজটের মুখে পড়তে হলো। দক্ষিণ অঞ্চল থেকেও এখন নতুন অনেক গাড়ি আসবে। এমনিতেই ঢাকাতে প্রচুর জ্যাম, সেই জ্যাম তো এবার আরও বাড়ার সম্ভাবনা দেখছি। এগুলোর সঠিক ব্যবস্থাপনা প্রয়োজন।

সালেহীন নামে এক ব্যক্তি বলেন, সকালে বাইক নিয়ে দুই বন্ধু পদ্মা সেতু দেখতে যাই। প্রথম দিনেই বড় যানজটের মুখে পড়লাম। আবার ঢাকায় ফিরেও দেখি যানজট। এজন্য এসব এলাকার সড়কগুলোতে ট্রাফিক ব্যবস্থাপনা আরও জোরদার করা উচিত।

এদিকে গাড়ির দীর্ঘসারি দেখা গেছে পল্টন, কমলাপুর স্টেডিয়াম বা টিটিপাড়া, গুলিস্তান, ঢাকা মেডিক্যাল সংলগ্ন ফ্লাইওভার, মগবাজার, রামপুরা, খিলগাঁও ও মতিঝিল-ইত্তেকাক মোড় এলাকাতেও।

এ বিষয়ে একাধিক ট্রাফিক পুলিশ কর্মকর্তারা বলেন, উদ্বোধনের পরই মানুষ আজ পদ্মা সেতু দেখতে হুমড়ি খেয়ে পড়েছে। যে যার মতো করে ব্যক্তিগত গাড়ি, মাইক্রোবাস, মোটরসাইকেল নিয়ে গেছে। বাড়তি গাড়ির চাপ পড়ায় কিছুটা যানজট তৈরি হয়েছে। এটা হয়তো আরও দু-একদিন থাকবে। এরপর ঠিক হয়ে যাবে।

বাংলাদেশ সময়: ০১৩৯ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এইচএমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa