ঢাকা, রবিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

সিলেটে প্রাকৃতিক দুর্যোগে মৃত্যু বেড়ে ৫২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৯ ঘণ্টা, জুন ২৭, ২০২২
সিলেটে প্রাকৃতিক দুর্যোগে মৃত্যু বেড়ে ৫২

সিলেট: ভারী বর্ষণ ও ভারত থেকে নেমে আসা ঢলের পানিতে সৃষ্ট ভয়াবহ বন্যার রেশ কাটেনি এখনও। বিপর্যস্ত সিলেট ও সুনামগঞ্জের বেশির ভাগ এলাকা এখনও বন্যার পানিতে নিমজ্জিত।

এছাড়া কুশিয়ারার তীরবর্তী সিলেট, মৌলভীবাজার ও হবিগঞ্জে নতুন নতুন এলাকা প্লাবিত হচ্ছে।  

রোববার (২৬ জুন) সুরমার-কুশিয়ারার পানি খুব ধীর গতিতে কমছে। ভয়াবহ বন্যা উপদ্রুত এলাকায় প্রাকৃতিক দুর্যোগে গত ১১ দিনে সিলেট বিভাগেই ৫২ জনের মৃত্যু হয়েছে।  

এর মধ্যে সুনামগঞ্জে ২৬, সিলেটে ১৮ জন, মৌলভীবাজারে ৪ ও হবিগঞ্জে ৪ জন মারা গেছেন। এদের মধ্যে বেশিরভাগই বন্যার পানিতে সলিল সমাধি হয়েছেন। বাকিরা বজ্রপাতে, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে, টিলা ধসে ও সাপের কামড়ে মারা গেছেন।  

গত ১৫ জুন থেকে সিলেট বিভাগে ভারী বর্ষণ ও উজানের ঢলে বন্যার সৃষ্টি হয়। পানিতে ডুবে গেছে সিলেট জেলা ও নগরের ৮০ শতাংশ এলাকা। এছাড়া সুনামগঞ্জ জেলার অন্তত ৯০ শতাংশ এলাকা প্লাবিত হয়।  

স্মরণকালের ভয়াবহ বন্যায় ঘরবাড়ি, রাস্তাঘাট ডুবে যায় এবং বিদ্যুৎ ব্যবস্থার বিপর্যয় ঘটে জনজীবন বিপন্ন হয়ে পড়েছে। এতে বিভাগের সোয়া কোটি জনসংখ্যার অন্তত ৪০ শতাংশ লোকজন বন্যায় ক্ষতিগ্রস্ত হন। বন্যায় জানমালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।  

বাংলাদেশ সময়: ০০৪৮ ঘণ্টা, জুন ২৭, ২০২২
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa