ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ছাত্রের পিটুনিতে আইসিউতে শিক্ষক!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৬ ঘণ্টা, জুন ২৬, ২০২২
ছাত্রের পিটুনিতে আইসিউতে শিক্ষক!

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় উৎপল কুমার সরকার (৩৭) নামের শিক্ষককে ক্রিকেট স্ট্যাম্প দিয়ে বেধড়ক মারধর করেছে একই বিদ্যালয়ের দশম শ্রেনীর এক শিক্ষার্থী। এ ঘটনায় ওই শিক্ষক নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন।

 

রোববার (২৬ জুন) বিকালে এ তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) এমদাদুল হক।

এর আগে, শনিবার (২৫ জুন) দুপুর ২টার দিকে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠপ্রাঙ্গণে শিক্ষকের ওপর অতর্কিত হামলা চালায় সেই শিক্ষার্থী।

আহত শিক্ষক উৎপল কুমার সরকার বিদ্যালয়টির পৌরনীতি ও সুশাসন বিষয়ের শিক্ষক এবং শৃংখলা কমিটির সভাপতি। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলায়।

এ ঘটনায় অভিযুক্ত ছাত্র দশম শ্রেণীর বিজ্ঞান বিভাগে অধ্যয়নরত বলে জানা গেছে। তবে তার নামসহ বিস্তারিত পরিচয় জানা যায়নি।

বিদ্যালয়টির অধ্যক্ষ সাইফুল হাসান বলেন, শনিবার আমাদের স্কুলে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। দুপুরে মাঠের একপাশে দাঁড়িয়ে থাকা শিক্ষক উৎপলকে হঠাৎ করে এসে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে ওই ছাত্র। স্ট্যাম্পের আঘাতে শিক্ষকের মাথায় জখম হয়। পরে দ্রুত তাঁকে হাসপাতালে পাঠানো হয়। তিনি এখন সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।  

তিনি আরও বলেন, উৎপল বাবু স্কুলের শৃঙ্খলা ও পরিবেশ কমিটির আহ্বায়ক হিসেবে দ্বায়িত্ব পালন করায় ছাত্রদের বিভিন্ন সময় চুল কাটতে বলাসহ বিভিন্ন আচরণগত সমস্যা নিয়ে কাউন্সেলিং করেন। বিভিন্ন অপরাধের বিচারও করতেন। হয়তো কোনো কারণে সেই শিক্ষকের উপর ছাত্রটির ক্ষোভ ছিল।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এমদাদুল হক বলেন, আমি হাসপাতালে গিয়ে রোগীর স্বজন ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলেছি। আঘাতে তার শরীরের অভ্যন্তরে রক্তক্ষরণ হয়েছে। শিক্ষক উৎপলের পেটে বড় ধরনের অস্ত্রোপচার করা হয়েছে। বিষয়টি নিয়ে একটি অভিযোগ পেয়েছি, তার তদন্ত কার্যক্রম চলমান রয়েছে। দ্রুতই অপরাধীকে গ্রেফতার করতে আমরা চেষ্টা করছি।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ২৬ জুন, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।