ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু দেখতে জনসাধারণের আগ্রহের কমতি নেই

মিরাজ মাহবুব ইফতি, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, জুন ২৬, ২০২২
পদ্মা সেতু দেখতে জনসাধারণের আগ্রহের কমতি নেই

পদ্মা সেতুর মাওয়া টোল প্লাজা থেকে: স্বপ্নের পদ্মা সেতু দেখতে দেশের জনসাধারণের যেন আগ্রহের কোনো কমতি নেই। পদ্মা সেতু উদ্বোধনের পরের দিন জনসাধারণের জন্য খুলে দেওয়া হয়।

সেতুর দুয়ার খুলে দেওয়ার পর আট ঘণ্টায় সেতুতে যানবাহন চলাচল করেছে ১৫ হাজার ২০০টি। আট ঘণ্টায় এসব যান থেকে টোল আদায় হয়েছে ৮২ লাখ ১৯ হাজার ৫০ টাকা।

রোববার (২৬ জুন) সন্ধ্যা ৭টার দিকে টোল প্লাজার সামনে স্বপ্নের পদ্মা সেতু দেখতে জনসাধারণের ভিড় দেখা গেছে।

শরীয়তপুরের জাজিরা থেকে মাওয়া এসেছেন তাইজুল ইসলাম। বাংলানিউজকে তিনি বলেন, ভিড়ের কারণে জাজিরার ওই পাড় থেকে এক ঘণ্টা অপেক্ষা করে মাওয়া এসেছি। আধা ঘণ্টা ধরে অপেক্ষা করছি পদ্মা সেতু টোল প্লাজার সামনে। এখানে হাজারো হোন্ডার ভিড়।  

রাজধানীর পল্লবী থেকে পদ্মা সেতু দেখতে এসেছেন শিক্ষক আব্দুল্লাহ আল মামুন। তিনি বাংলানিউজকে বলেন, আমার দেশের বাড়ি শরীয়তপুর। পদ্মা সেতু চালু হওয়ার পর থেকে আমার মধ্যে উত্তেজনা কাজ করছে। এ আবেগ বলে বোঝানোর নয়। জনসাধারণের জন্য আজকে পদ্মা সেতু খুলে দেওয়া হয়েছে। সেতুটি দেখার জন্য আমার আর তর সইছিল না। শত ব্যস্ততার মধ্যেও কাজ ফেলে ‍সেতু দেখতে চলে এসেছি। আমার ঈদের চেয়েও বেশি আনন্দ লাগছে।  

তিনি বলেন, পদ্মা সেতুতে আমি মোটরসাইকেলে করে এসেছি। প্রথম টোল দিলাম। শুধুমাত্র মোটরসাইকেলের টোল দিতে হাজারো মোটরসাইকেলের ভিড় লেগেই আছে।

শনিবার (২৫ জুন) প্রথম যাত্রী হিসেবে টোল দিয়ে পদ্মা সেতু পাড়ি দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওইদিন বেলা ১১টা ৪৮ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে প্রধানমন্ত্রী নিজ হাতে টোল দেন। এরপর তার গাড়িবহর সেতু উদ্বোধনের জন্য ফলকের স্থানে যায়। প্রধানমন্ত্রীসহ অতিথিরা গাড়ি থেকে নামেন। সেখানে প্রথমে মোনাজাত করা হয়। মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম মোনাজাত পরিচালনা করেন।

এরপর দুপুর ১২টার একটু আগে সুইচ টিপে সেতুর ফলক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এমএমআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।