ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পদ্মা সেতু: হেলমেট বিহীন ৮ জনকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, জুন ২৬, ২০২২
পদ্মা সেতু: হেলমেট বিহীন ৮ জনকে জরিমানা

শরীয়তপুর: পদ্মা সেতুর টোলপ্লাজার শরীয়তপুরের জাজিরা প্রান্তে হেলমেট বিহীন মোটরসাইকেলের চালকদের জরিমানা করা হয়েছে।  

প্রথম জরিমানা দেন মাদারীপুরের আইয়ুব খান নামের এক মোটরসাইকেল চালক।

তাকে ১০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। তার সঙ্গে আরও সাত চালককে ২০০ টাকা করে ১ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।  

রোববার (২৬ জুন) দুপুর ২টার দিকে সেতুর জাজিরা টোলপ্লাজার সামনে এ জরিমানা করেন জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

উম্মে হাবিবা ফারজানা বলেন, হেলমেট ছাড়া মোটরসাইকেল চালানোর দায়ে আটজনকে জরিমানা করা হয়েছে। জেলা প্রশাসকের (ডিসি) নির্দেশে নির্বাহী ক্ষমতা বলে জাজিরা প্রান্তে পরিদর্শন করতে আসলাম। আমরা প্রথমদিনেই দেখছি, সাধারণ মানুষ সেতু পার হতে গিয়ে ছবি তুলছেন। প্রথম দিন বিষয়টি শিথিল করা হয়েছে। তবে আগামীকাল থেকে পদ্মা সেতুতে উঠে ছবি, সেলফি কিংবা বসলেও তাদের নামে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। যেসব বাইকচালক নির্ধারিত গতির চেয়ে বেশি গতিতে বাইক চালাবেন, তাদের নামেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, পদ্মা সেতুতে প্রথম জরিমানা দেন, সেতু দেখতে আসা মাদারীপুরের কাঁঠালবাড়ীর এলাকার আইয়ুব খান। ইচ্ছে ছিল ওই পার যাওয়ার। কিন্তু মোটরসাইকেল যাত্রায় হেলমেট না থাকায় তাকে ভ্রাম্যমাণ আদালতে গুণতে হয়েছে জরিমানা।

অন্যদিকে, পদ্মা সেতুর উদ্বোধনের পর যানবাহন চালুর প্রথম দিনেই বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল থামিয়ে মোবাইল ক্যামেরায় সেলফি তোলার হিড়িক পড়েছে। যদিও পদ্মা সেতুর ওপর যানবাহন দাঁড়ানো ও সেতুতে নেমে ছবি তোলার ওপর নিষেধাজ্ঞা জারি করেছে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষ। গত বৃহস্পতিবার এ ধরনের নিষেধাজ্ঞা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হয়। তবুও উৎসুক জনতাকে নিষেধাজ্ঞা অমান্য করেই ছবি তুলতে দেখা যায়। সোমবার থেকে কঠোর ব্যবস্থা নেওয়া নেওয়া হবে বলেও জানান জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।