ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

যানবাহন শূন্য পাটুরিয়া, ছায়াতলে ট্রাফিক পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, জুন ২৬, ২০২২
যানবাহন শূন্য পাটুরিয়া, ছায়াতলে ট্রাফিক পুলিশ

মানিকগঞ্জ: পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই যানবাহনের চাপ কমতে শুরু করেছে পাটুরিয়া ফেরি ঘাট এলাকায়। যানবাহনের চাপ না থাকায় গাছের ছায়াতলে বিশ্রাম নিচ্ছে ট্রাফিক পুলিশ।

রোববার (২৬ জুন) দুপুর পৌনে ২টার দিকে পাটুরিয়া ফেরি ঘাটের জিরো পয়েন্টে ট্রাফিক পুলিশদের ছায়াতলে বিশ্রাম করার এমন দৃশ্যের দেখা মেলে।  

সরেজমিনে গিয়ে দেখা যায়, সকাল থেকেই যানবাহনের চাপ না থাকায় ঘাট এলাকায় কোনো যানবাহনকে ফেরি পারের জন্য অপেক্ষায় থাকতে হচ্ছে না। প্রখর খরতাপের হাত থেকে নিজেকে রক্ষা করার জন্য ঘাটে দ্বায়িত্বরত ট্রাফিক পুলিশরা দোকান ও গাছের ছায়ায় বিশ্রাম নিচ্ছে। ঘাট এলাকায় যেসব যানবাহন আসছে তা সরাসরি ফেরিতে উঠছে এবং পদ্মা নদী পাড়ি দিয়ে দৌলতদিয়া ঘাটে যাচ্ছে। এছাড়া পাটুরিয়া ফেরিঘাটে কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেজন্য পুরো এলাকা সিসি ক্যামেরা দ্বারা নিয়ন্ত্রিত এবং ওই সিসি ক্যামেরাতেও দেখা মিলে না দূরপাল্লার কোনো যানবাহন।  

নাম প্রকাশ না করার শর্তে এক ট্রাফিক পুলিশ বলেন, পদ্মা সেতু উদ্বোধনের আগে যেকোনো সময় পাটুরিয়া ঘাট এলাকায় যানবাহনের চাপ থাকতো আর ওই সময় যানবাহনগুলোকে নিয়ন্ত্রণ করতে আমাদের বেশ বেগ পোহাতে  হয়েছে। পদ্মা সেতু উদ্বোধনের পর থেকেই পাটুরিয়া ঘাটে যানবাহনের চাপ কমে গেছে। কোনো যানবাহনকেই আজ আর ঘাট এলাকায় দাঁড়াতে হচ্ছে না, সরাসরিই যানবাহনগুলো ফেরি পারের টিকিট কেটে চলে যাচ্ছে। ঘাট এলাকায় যানবাহনের কোনো চাপ না থাকায় রোদের হাত থেকে বাঁচতে গাছের ছায়ায় দাঁড়িয়ে আছি।  

পাটুরিয়া ফেরি ঘাট এলাকায় ট্রাফিক পুলিশের ইনচার্জ (টিআই) বজলুর রহমান বাংলানিউজকে বলেন, আমারা পাটুরিয়া ঘাটে সকলেই ডিউটিতে আছি কিন্তু যানবাহনের চাপ না থাকায় অনেকে গাছের ছায়াতলে বিশ্রাম করছে। তবে যানবানের চাপ বাড়লে যেখানে যার ডিউটি সেখানে কাজ করবে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জুন ২৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।