ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

২ কিশোর গ্যাংয়ের সংঘর্ষে হত্যা: ‘ঘোড়া জনি’ গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৯ ঘণ্টা, জুন ২৬, ২০২২
২ কিশোর গ্যাংয়ের সংঘর্ষে হত্যা: ‘ঘোড়া জনি’ গ্রেফতার

ঢাকা: রাজধানীর কামরাঙ্গীরচরে দুই কিশোর গ্যাংয়ের সংঘর্ষে জীবন হত্যাকাণ্ডের অন্যতম পলাতক আসামি কিশোর গ্যাং লিডার জনি ওরফে ঘোড়া জনিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১০)।

রোববার (২৬ জুন) রাজধানীর চকবাজার মডেল থানাধীন হরনাত ঘোষ রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।



র‌্যাব-১০ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) এনায়েত কবীর শোয়েব জানান, ২৪ জুন সন্ধ্যায় মো. জীবন (১৯), মো. রাফি (১৮) ও মো. বিজয় হোসেনের (১৭) সঙ্গে জনি ওরফে ঘোড়া জনি (৩৫), মো. দ্বীন ইসলাম ওরফে বাবু (১৯) ও হৃদয়সহ (২১) কয়েকজনের সঙ্গে মোবাইলফোন হারানোকে কেন্দ্র করে ঝগড়া ও হাতাহাতির ঘটনা ঘটে। এর জেরে ওইদিন রাতে ঘোড়া জনি ও তার সহযোগীরা মিলে কামরাঙ্গীরচর কলেজ রোডে জীবন, রাফি ও বিজয়ের ওপর হামলা করেন। একপর্যায়ে জনি ও তার সহযোগীরা জীবন, রাফির ও বিজয়ের শরীরে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।

গুরুতর আহতাবস্থায় তাদেরকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে পরদিন ২৫ জুন সকালে জীবন মারা যান। এ ঘটনায় দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে জীবন হত্যার মূল পরিকল্পনাকারী ও কিশোর গ্যাং লিডার জনিকে গ্রেফতার করা হয়।

ওই কর্মকর্তা বলেন, গ্রেফতার জনি কামরাঙ্গীরচর এলাকায় মধ্য বয়সী ও স্বল্প বয়সী কিশোরদের নিয়ে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে তুলেছেন। যাদের মাধ্যমে এলাকায় মারামারি, চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক ব্যবসা ও ভূমি দখলসহ বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে আসছিলেন তিনি। তার বিরুদ্ধে কামরাঙ্গীরচর থানায় মাদক, হত্যাচেষ্টা, চুরিসহ মোট ৮টি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, জুন ২৬, ২০২২
পিএম/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।