ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

জাতীয়

৭ মিনিটে পদ্মা পার!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০১ ঘণ্টা, জুন ২৬, ২০২২
৭ মিনিটে পদ্মা পার!

শরীয়তপুর: ২ মিনিটে টোল দিয়ে ৬ মিনিট ৫৯ সেকেন্ডে পদ্মা সেতু পার হয়েছে শরীয়তপুরের প্রথম বাসটি।

রোববার (২৬ জুন) সকাল সাড়ে ৮টায় শরীয়তপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে ঢাকার সায়েদাবাদের উদ্দেশে ছেড়ে শরীয়তপুর সুপার সার্ভিসের একটি বাস পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজায় পৌঁছায় সাড়ে ৯টায়।

এরপর ২ মিনিটে টোল দিয়ে ৬ মিনিট ৫৯ সেকেন্ডে পদ্মা সেতু পার হয়েছে প্রথম বাসটি।  

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন, বাসচালক দেলোয়ার হোসেন, যাত্রী সাইফুল ইসলাম ও হুমায়ুন কবীর। তবে সেতু পার হওয়ার জন্য লাইনে ছিল দক্ষিণের ২১ জেলার কয়েক হাজার মোটরসাইকেল।  

সরেজমিন টোলপ্লাজায় গিয়ে দেখা যায়, ঢাকায় যাওয়ার জন্য দক্ষিণের ২১ জেলার কয়েক হাজার মোটরসাইকেলের ভিড়। মোটরসাইকেলগুলোর কারণেই জ্যামের সৃষ্টি হয়েছিল। তবে প্রতিটি যানবাহনে দেড় থেকে ২ মিনিটে টোল আদায় করতে দেখা গেছে।

বাসচালক দেলোয়ার হোসেন বলেন, ৩০ বছর ধরে গাড়ি চালাই। আর নিজের এলাকায় সরাসরি গাড়ি চালিয়ে আসতে পারি নাই। ফেরিতে নানান ঝাক্কি ঝামেলা, চাঁদা দিয়ে সামনে যাওয়া লাগছে। সরকার নির্ধারিত ২৪০০ টাকা টোল দিয়েছি মাত্র ২ মিনিটে আর ৬ মিনিট ৫৯ সেকেন্ডে পদ্মা সেতু পার হয়েছি। এত অল্প সময়ে পদ্মা পার হবো স্বপ্নেও ভাবি নাই৷ দুই ঘণ্টায় ঢাকা যাবো অনেক ভাল লাগছে। যখন পদ্মা সেতুর ওপর স্টেয়ারিং হাতে গাড়ি চালাচ্ছিলাম, মনে হচ্ছিল পৃথিবীটাই হাতে মুঠোয়।

বাসের যাত্রী সাইফুল ইসলাম ও হুমায়ুন কবীর বলেন, কি যে ভাল লাগছে বোঝাতে পারবো না। বারবার মনে পড়ছিল কত মানুষ পদ্মা পার হতে গিয়ে জীবন দিয়েছে। যখন পদ্মা সেতুর ওপর দিয়ে যাচ্ছিলাম মনে হচ্ছিল, ‘হৃদয়টা পদ্মা সেতুর চেয়েও দীর্ঘ হয়ে গেছে। ’

খুলনা থেকে আসা কবীর হোসেন বলেন, যানবাহন চালুর প্রথমদিনেই পদ্মা সেতু পার হবো। তাই ঢাকা যাচ্ছি। রাতেই আবার ফিরবো।

শরীয়তপুর জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ফারুক আহমেদ তালুকদার জানান, সকাল সাড়ে ৮টায় উদ্বোধনী বাস ছেড়ে যায়।

আজ থেকে ১৫টি বাস চলছে। ননএসি বাসের ভাড়া নিচ্ছি ২৫০ টাকা করে। এছাড়াও প্রায় ৩ শতাধিক বাস প্রস্তুত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, জুন ২৬, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa