ঢাকা, রবিবার, ৩০ শ্রাবণ ১৪২৯, ১৪ আগস্ট ২০২২, ১৫ মহররম ১৪৪৪

জাতীয়

পদ্মা সেতু উদ্বোধন : চট্টগ্রামে জেলা প্রশাসনের নানা আয়োজন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, জুন ২৫, ২০২২
পদ্মা সেতু উদ্বোধন : চট্টগ্রামে জেলা প্রশাসনের নানা আয়োজন

চট্টগ্রাম: স্বপ্নের পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষ্যে আগামীকাল ২৫ জুন দিনটিকে ঘিরে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

শুক্রবার (২৪ জুন) বিকেলে চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষ্যে আগামীকাল ২৫ জুন শনিবার দেশের প্রতিটি জেলার মতো চট্টগ্রাম জেলা প্রশাসন নানা কর্মসূচি হাতে নিয়েছেন। যা নগরীর এম.এ আজিজ স্টেডিয়ামের জিমনেসিয়াম মাঠে অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানসূচির মধ্যে যা যা রয়েছে:

সকাল ৮টা ৩০ মিনিটে অতিথিবৃন্দের আসন গ্রহণ। ৮টা ৪০মিনিটে 'স্বপ্নের পদ্মা সেতু : বাংলাদেশের সাহসের প্রতীক' শীর্ষক আলোচনা সভা। সকাল ১০টায় প্রামাণ্য  চিত্র প্রদর্শন।

মাওয়া প্রান্ত থেকে সকাল ১০টা ৫মিনিটে সভাপতির বক্তব্য রাখবেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। ১০টা ১০ মিনিটে থিম সং পরিবেশন। ১০টা ১৫ মিনিটে প্রধান অতিথি হিসেবে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাষণশেষে  মাওয়া-প্রান্তে প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উদ্বোধনী ফলক উন্মেচন ও মোনাজাত। এরপর প্রধানমন্ত্রী পদ্মা সেতুর উপর দিয়ে জাজিরা প্রান্তে গমন এবং উদ্বোধনী ফলক উন্মোচন এবং মোনাজাত করবেন।

এদিকে চট্টগ্রাম প্রান্তে সকাল ১১টায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। এর পর বিকেল ৪টায় একই মঞ্চে শুরু হবে আনন্দ কনসার্ট।

এতে মঞ্চ মাতাবেন দেশের জনপ্রিয় ব্যান্ড দল আর্টসেল, সাসটেইন, নাটাই। আরও থাকছেন বৃষ্টি মির্জা, প্রমি ও উপস্থাপিকা আঁকি।

সর্বেশেষ সন্ধ্যা ৭টায় বর্ণিল আতশবাজি ডিসপ্লে অনুষ্ঠিত হবে। বর্ণিল এ আয়োজন চট্টগ্রাম প্রান্ত থেকে উপভোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন।

বাংলাদেশ সময়: ০০৫৫ ঘণ্টা, জুন ২৪, ২০২২
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa