ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোগীর মৃত্যুতে স্বজন ও চিকিৎসকের পাল্টাপাল্টি অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, জুন ২৪, ২০২২
রোগীর মৃত্যুতে স্বজন ও চিকিৎসকের পাল্টাপাল্টি অভিযোগ

বরিশাল: বরিশালের বেসরকারি হাসপাতালের অপারেশন থিয়েটারে মজিবর আকন (৬০) নামের এক রোগীর মৃত্যু নিয়ে স্বজন ও চিকিৎসকরা পাল্টাপাল্টি অভিযোগ তুলেছেন।

স্বজনরা বলছেন, চিকিৎসকের ভুল চিকিৎসায় তাদের রোগীর মৃত্যু হয়েছে।

আর চিকিৎসক বলছেন, ভুল চিকিৎসা নয় শারিরীক অবস্থার অবনতি রোগীর মৃত্যুর কারণ।  

বৃহস্পতিবার (২৩ জুন) সন্ধ্যায় গৌরনদী লঞ্চঘাট এলাকার আলহাজ্ব ডা. মো. মোস্তাফিজুর রহমান ডায়াবেটিক হাসপাতালে মৃত্যু হওয়া মজিবর আকন বরিশালের গৌরনদী উপজেলার মেদাকুল গ্রামের মৃত সৈয়দ আলী আকনের ছেলে।

মৃত মজিবর আকনের ভাগ্নে ইদ্রিস হাওলাদার অভিযোগ করে বলেন, মামা মজিবর আকন হঠাৎ অসুস্থ হয়ে পরলে তাকে কালকিনি উপজেলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য অন্যত্র রেফার করা হয়। বৃহস্পতিবার
দুপুরে তাকে (মজিবর) গৌরনদী লঞ্চঘাট এলাকার আলহাজ্ব ডা. মো. মোস্তাফিজুর রহমান ডায়াবেটিক হাসপাতালে নিয়ে আসা হয়।

তিনি আরও জানান, সেখানকার চিকিৎসক মো. গোলাম ছাদেক হাওলাদার বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার পর জানিয়েছেন মজিবর আকনের অ্যাপেন্ডিক্স হয়ে অর্ধপাকা অবস্থায় আছে। যা দ্রুত অপারেশন করতে হবে।  
ইদ্রিস হাওলাদার বলেন, চিকিৎসক গোলাম ছাদেকের কথামতো ওইদিন সন্ধ্যায় মজিবর আকনকে ওই হাসপাতালে অপারেশন করতে নেওয়া হয়। এসময় ওই চিকিৎসকের ভুল অপারেশনে মজিবর আকনের অপারেশন থিয়েটারেই মৃত্যু হয়।  

এ ব্যাপারে অপারেশন করা ডা. মো. গোলাম ছাদেক হাওলাদার বলেন, অপারেশনের পর রোগীর ভাই আব্দুল হান্নানকে দেখিয়েছি যে তার ভাই মজিবর আকনের পুরো পেট রক্তে ভরা ছিলো। খাদ্যনালী রক্তে ফুলে গিয়েছে।

পরীক্ষায় এগুলো ধরা পরেছিলো কি না জানতে চাইলে ওই চিকিৎসক বলেন, বড় মেশিনছাড়া এগুলো ধরা পরে না। এ হাসপাতালে বড় মেশিন না থাকায় ছোট মেশিন দিয়ে পরীক্ষা করা হয়েছে। তবে এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো বক্তব্য দিতে রাজি হননি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, জুন ২৪, ২০২২
এমএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।