ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

জাতীয়

পদ্মা সেতু উদ্বোধন: বাংলাবাজার-শিমুলিয়া রুট বন্ধ

ইমতিয়াজ আহমেদ, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জুন ২৪, ২০২২
পদ্মা সেতু উদ্বোধন: বাংলাবাজার-শিমুলিয়া রুট বন্ধ অলস পড়ে আছে ট্রলার

মাদারীপুর: পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শনিবার প্রধানমন্ত্রীর জনসভার নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাবাজার-শিমুলিয়া নৌরুটে লঞ্চ, স্পিডবোটসহ সব ধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে।  

শুক্রবার (২৪ জুন) সন্ধ্যা থেকে বন্ধ রাখার কথা থাকলেও নির্ধারিত সময়ের আগেই সকাল থেকে নৌযান বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ)  বাংলাবাজার ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার প্রধানমন্ত্রীর জনসভাকে কেন্দ্র করে সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে এসএসএফের নির্দেশে সকাল থেকেই সব ধরনের নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে। যাত্রীদের বিকল্প নৌরুট ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাবাজার ঘাট ঘুরে দেখা গেছে, ঢাকাগামী অনেক যাত্রীই ঘাট থেকে ফিরে গেছেন। সকালে লঞ্চ ও স্পিডবোট ঘাটে ঢাকাগামী যাত্রীদের ভিড় দেখা গেছে। নৌযান বন্ধ থাকায় অনেককে ফিরে যেতে দেখা গেছে। এদিকে বাংলাবাজার ঘাটে গণপরিবহন প্রবেশও বন্ধ করা হয়েছে।

ঢাকাগামী যাত্রী মো. রাকিব বলেন, আজ সন্ধ্যা থেকে নৌযান চলাচল বন্ধ হওয়ার খবর পেয়ে সকালে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিলাম। কিন্তু ঘাটে এসে দেখি, সকাল থেকেই সব বন্ধ। তাই বাড়ি ফিরে যাচ্ছি। রোববার সেতুর ওপর দিয়েই পার হবে ইনশাআল্লাহ।

সহকারী পুলিশ সুপার (শিবচর সার্কেল) আনিসুর রহমান বলেন, নিরাপত্তার স্বার্থে এসএসএফের নির্দেশে এ রুটে নৌযান চলাচল বন্ধ রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, জুন ২৪, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa