ঢাকা, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ জুলাই ২০২২, ০১ জিলহজ ১৪৪৩

জাতীয়

শেষ বার স্পিডবোটে পদ্মা পার হচ্ছেন যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, জুন ২৩, ২০২২
শেষ বার স্পিডবোটে পদ্মা পার হচ্ছেন যাত্রীরা

মাদারীপুর: স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হতে যাচ্ছে শনিবার (২৫ জুন)। সেতু চালু হলে জরুরি যোগাযোগের জন্য রাজধানী ঢাকা যেতে আর বাঁধা থাকছে না দক্ষিণাঞ্চলের মানুষের।

অধীর অপেক্ষায় তাই সাধারণ যাত্রীরা।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে সরেজমিনে শিবচরের বাংলাবাজার স্পিডবোট ঘাটে গিয়ে দেখা গেছে, দ্রুত যাতায়াতে অনেক যাত্রী স্পিডবোটে পদ্মা পার হচ্ছেন। ঘাটে থাকা কয়েকজন যাত্রীর সঙ্গে পদ্মাসেতু নিয়ে আলাপ হয়। তাদের অনেকেই বলেন, শেষ বারের মতো তারা স্পিডবোটে পদ্মা পার হচ্ছেন। এর পর থেকে আর স্পিডবোটে নদী পার হওয়া লাগবে না। দিন-রাত যেকোনো সময় রাজধানী থেকে নিজ এলাকায় সহজে ফিরতে পারবেন তারা।

সেতু উদ্বোধনকে ঘিরে মাদারীপুর প্রান্তে জনসভা হবে। এ আয়োজন ঘিরে ব্যাপক প্রস্তুতি চলছে বাংলাবাজার ঘাটে। পুরো ঘাট এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করছেন।

বেনাপোল থেকে আসা মো. নাদিম নামে এক যাত্রী বাংলানিউজকে বলেন, জরুরি দরকার, তাই স্পিডবোটে যাচ্ছি। স্পিডবোটে এটা আমার শেষবারের মতো যাত্রা। এরপর যখন ঢাকা ফিরবো, সেতু ব্যবহার করেই ফিরবো।

তৈয়বুর রহমান নামে আরেক যাত্রী বলেন, এ ঘাট দিয়ে পদ্মা পার হতে ভোগান্তির শেষ হতে যাচ্ছে। এর আগে বিভিন্ন সময় পদ্মা পার হতে চরম ভোগান্তিতে পড়তে হতো। অনেক কষ্ট স্বীকার করে ঈদ মৌসুমে পদ্মা পার হতে হয়েছে। এসব দুর্ভোগ শেষ হচ্ছে। সহজে পদ্মা পারাপার হওয়া যাবে, তাই আমরা আনন্দিত।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ২৩ জুন, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa