ঢাকা, সোমবার, ২০ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

জাতীয়

৫ দিন পর ঢাকা-ময়মনসিংহ-নেত্রকোনা-মোহনগঞ্জ ট্রেন চলাচল স্বাভাবিক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জুন ২৩, ২০২২
৫ দিন পর ঢাকা-ময়মনসিংহ-নেত্রকোনা-মোহনগঞ্জ ট্রেন চলাচল স্বাভাবিক

নেত্রকোনা: বন্যার পানির তোড়ে একটি কালভার্ট ব্রিজ ধসে পড়ার পাঁচদিন পর পুনরায় ঢাকা-ময়মনসিংহ-নেত্রকোনা-মোহনগঞ্জ সরাসরি ট্রেন চলাচল শুরু হয়েছে।  

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

 

দুপুরের দিকে নেত্রকোনার বারহাট্টা রেল স্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার গোলাম রব্বানি বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ভয়াবহ বন্যার পানির তোড়ে নেত্রকোনার বারহাট্টা উপজেলার অতীতপুর রেল স্টেশনের মাঝামাঝি ইসলামপুর এলাকায় কালভার্ট ব্রিজ ধসে যায়। এতে করে পাঁচদিন ধরে ঢাকা-ময়মনসিংহ-নেত্রকোনা-মোহনগঞ্জ রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। কালভার্ট ব্রিজ ধসে পড়ায় মোহনগঞ্জ রেল স্টেশনে ঢাকাগামী হাওড় এক্সপ্রেস এবং বারহাট্টায় মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন আটকা পড়ে।

এরপর থেকে রেল বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের দিন-রাত অক্লান্ত পরিশ্রমে কালভার্ট ব্রিজটি মেরামত করার পর বুধবার (২২ জুন) পরীক্ষামূলক একটি ট্রেন ও ইঞ্জিন চলাচল করে। বৃহস্পতিবার মোহনগঞ্জ আটকা পড়া ঢাকাগামী হাওড় এক্সপ্রেস ট্রেনটি সকালে ছেড়ে যায়। এছাড়া ঢাকা-ময়মনসিংহ-নেত্রকোনা-মোহনগঞ্জ রেলপথে যথারীতি ট্রেন চলাচল করবে।   

গত ১৮ জুন সকালে বারহাট্টা উপজেলার অতীতপুর রেল স্টেশনের মাঝামাঝি ইসলামপুর এলাকায় কালভার্ট ব্রিজটি বন্যার পানির তোড়ে ধসে পড়ে। ফলে এ রেলপথে গত পাঁচদিন ধরে বন্ধ ছিল ট্রেন চলাচল।

>> নেত্রকোনায় পানির স্রোতে ভেঙেছে সেতু, রেল চলাচল বন্ধ

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa