ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

জাতীয়

উদ্বোধনী জনসভা: বাংলাবাজারে প্রস্তুত হচ্ছে অস্থায়ী ১৫টি ঘাট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুন ২৩, ২০২২
উদ্বোধনী জনসভা: বাংলাবাজারে প্রস্তুত হচ্ছে অস্থায়ী ১৫টি ঘাট

মাদারীপুর: আর মাত্র দু’দিন পর উদ্বোধন হতে যাচ্ছে বহুল কাঙ্ক্ষিত দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু। শিবচরের কাঁঠালবাড়ী ইউনিয়নের বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ঘাটে অনুষ্ঠিত হবে জনসভা।

সেতু উদ্বোধন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রাখবেন এখানে। সমাবেশকে ঘিরে সাধারণ মানুষের আগ্রহের শেষ নেই। পদ্মাপাড়ের মানুষের মনে বইছে আনন্দ-উদ্দীপনা।

এদিকে দেশের বিভিন্ন স্থান থেকে সমাবেশে নৌপথে আসবেন অসংখ্য মানুষ। নৌপথে আসা মানুষের জন্য বাংলাবাজার ঘাটে অস্থায়ীভাবে প্রস্তুত করা হচ্ছে ১৫টি ঘাট। লঞ্চ এসে এসকল ঘাটে ভিড়বে।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা যায়, অন্য নৌঘাট থেকে পল্টুন নিয়ে আসা হয়েছে বাংলাবাজার ঘাটে। নতুন করে ১৫টি ঘাট প্রস্তুতের কাজ শেষের দিকে। লঞ্চ থেকে নেমে সাধারণ মানুষ যাতে সহজেই জনসভাস্থলে যেতে পারে এজন্য ঘাট থেকে রাস্তাও প্রস্তুত করা হচ্ছে। এছাড়া বাংলাবাজার ঘাটে লঞ্চ ও স্পিডবোট ঘাট নিয়ে ৫টি ঘাট রয়েছে আগে থেকেই।

দায়িত্বে থাকা বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক (নৌ সংরক্ষণ ও পরিচালন) মো. ওবায়দুর রহমান বলেন, আমরা নতুন করে আরও ১৫টি ঘাট প্রস্তুত করছি। প্রতিঘাটেই ৪টি বড় লঞ্চ একসঙ্গে ভিড়তে পারবে। এছাড়া ছোট লঞ্চ ৮-১০টি ভিড়তে পারবে। লঞ্চগুলো লোকজন নামিয়ে নদীর মাঝে নোঙর করে রাখবে। সেই ব্যবস্থাও করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa