ঢাকা, শুক্রবার, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ জুলাই ২০২২, ০০ জিলহজ ১৪৪৩

জাতীয়

সুনামগঞ্জে আম-কাঁঠাল-মোমবাতি পাঠাল মাগুরা জেলা প্রশাসন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, জুন ২৩, ২০২২
সুনামগঞ্জে আম-কাঁঠাল-মোমবাতি পাঠাল মাগুরা জেলা প্রশাসন

মাগুরা: ‘মানুষ মানুষের জন্য’- এ স্লোগানে সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার বন্যার্তদের জন্য এক ট্রাক খাদ্যসামগ্রী পাঠিয়েছে মাগুরা জেলা প্রশাসন।  

বুধবার (২২ জুন) বিকেলে জেলা প্রশাসনের কার্যলয় থেকে ট্রাকে করে এসব খাদ্যসামগ্রী নিয়ে সুনামগঞ্জ জেলার উদ্দেশ্যে রওনা করে।

জেলা দুর্যোগ ব্যবস্থা তহবিল ও পৌরসভার পক্ষ থেকে মানবিক সহায়তা হিসেবে এ ত্রাণ পাঠানো হয়।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে- চিড়া, মুড়ি, চিনি, বিশুদ্ধ পানি ও বিভিন্ন ফলিসহ নানা ধরনের শুকনো খাবার।  

মাগুরা জেলা প্রশাসক (ডিসি) ড. আশারাফুল আলম বাংলানিউজকে বলেন, সুনামগঞ্জ বর্ন্যাতদের খাবার আছে কিন্তু রান্না করার ব্যবস্থা নেই। জেলা প্রশাসন থেকে করোনা মহামারিতে একটি তহবিল করেছিলাম, সেখানে বর্তমানে ৭-৮ লাখ টাকা রয়েছে। দুযোর্গ ব্যবস্থাপনা জেলা প্রশাসন শুকনো খাবার পাঠিয়েছি। এর মধ্যে ২ হাজার কেজি চিড়া, ২ হাজার লিটার বিশুদ্ধ পানি, ১ হাজার প্যাকেট খাবার। এছাড়া ২ হাজার পিস মোমবাতি, ২৭৫ কেজি আম ও ৪৫ পিস কাঁঠাল পাঠানো হয়েছে।

মাগুরা থেকে ত্রাণের ট্রাকটি সুনামগঞ্জ জেলা প্রশাসনের মাধ্যমে একটি চিঠিসহ নিয়ে যাবে। সুনামগঞ্জে যারা বন্যাকবলিত হয়েছেন, সেই সব বন্যার্তদের মধ্যে ত্রাণের খাদ্যসামগ্রী বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, করোনা মহামারি মধ্যে মাগুরা জেলা প্রশাসনের পক্ষ থেকে দুর্যোগ তহবিল গঠন করা হয়েছিল। সেখান থেকে সুনামগঞ্জ খাদ্যসামগ্রী দিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। সমাজের সব বৃত্তবান মানুষের উচিত- বন্যায় অসহায় সব মানুষের পাশে দাঁড়ানো।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুন ২৩, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa