ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ড্রেন দখল করে ভবন নির্মাণ!  

ময়মনসিংহ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, জুন ২০, ২০২২
ড্রেন দখল করে ভবন নির্মাণ!  

ময়মনসিংহ: ময়মনসিংহ সিটি করপোরশেনের (মসিক) ৫ নম্বর ওয়ার্ডের মাদারগঞ্জ কলোনী এলাকায় ড্রেন দখল করে ভবন নির্মাণের অভিযোগ উঠেছে। এতে স্থানীয় বাসিন্দাদের চলাচলের পথ বন্ধ হয়ে গেছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী এলাকাবাসী।

এ নিয়ে ভুক্তভোগী এলাকাবাসীর একাধিক অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৫ জুন ঘটনাস্থল পরিদর্শন করেছেন মসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। এ সময় তিনি অভিযোগের সত্যতা পেয়ে ড্রেনের স্থানটি দখল মুক্ত করে দেয়ার জন্য ভবনের দেয়াল ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন বলেও দাবি করেন স্থানীয়রা।

রোববার (১৯ জুন) বিকেল বাংলানিউজের কাছে ঘটনার সত্যতা নিশ্চিত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা।  

তিনি বলেন, দখলকারীদের সঙ্গে কথা বললে তারা ভুল স্বীকার করে দেয়াল ভেঙে ড্রেনের রাস্তা খালি করে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। বর্তমান অবস্থান বিষয়ে খোঁজ নেওয়া হবে বলেও জানান তিনি।

ভুক্তভোগী এলাকাবাসী জানান, ২০২০ সালের শেষের দিকে নগরীর ৫ নম্বর ওয়ার্ডের মাদারগঞ্জ কলোনীর ন্যাপ ভবন সংলগ্ন ড্রেনের জায়গা দখল করে একটি ভবন নির্মাণ শুরু করে স্থানীয় একটি বহুতল ভবনের প্রভাবশালী মালিকরা। এতে এলাকাবাসীর চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় আপত্তি জানায় তারা। কিন্তু ওই প্রভাবশালী মহল জোরপূর্বক ড্রেনের জায়গা দখল করে ভবন নির্মাণ করে।    

পরে ওই বছরের ২২ ডিসেম্বর সিটি করোপরেশনে লিখিত অভিযোগ করে জনস্বার্থে বেদখল হয়ে যাওয়া ড্রেনটি দখল মুক্ত করে এলাকাবাসীর চলাচলের সুযোগ করে দেওয়ার দাবি জানানো হয়।  

এ বিষয়ে ময়মনসিংহ সিটি করপোরেশনের ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নিয়াজ মুর্শেদ বাংলানিউজকে বলেন, ড্রেনের স্থানটি দখল মুক্ত করতে ইতোমধ্যে নির্দেশ দিয়েছেন কর্তৃপক্ষ। শুনেছি দেয়াল ভাঙা শুরু হয়েছে। তবে সর্বশেষ অবস্থা খোঁজ নিয়ে দেখা হবে।    

তিনি আরও বলেন, নগর পিতা মো. ইকরামুল টিটুর নির্দেশের নগরীর অবৈধ দখল অপসারণে নিয়মিত অভিযান চলছে। আমরা এ ধরনের উদ্যোগকে স্বাগত জানাই।

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, জুন ২০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।