ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বানভাসীদের পাশে প্রবাসী কল্যাণমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জুন ১৮, ২০২২
বানভাসীদের পাশে প্রবাসী কল্যাণমন্ত্রী

সিলেট: বানভাসীদের পাশে দাঁড়াতে সড়ক পথে সিলেট পৌঁছেছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

শুক্রবার (১৭ জুন) সন্ধ্যায় তিনি সিলেটে আসেন।

বন্যা দুর্গতদের উদ্দেশ্যে তিনি বলেছেন, ভুক্তভোগীদের উদ্ধারে সেনাবাহিনী কাজ করছে। শনিবার (১৮ জুন) থেকে আরও কয়েকটি সরকারি সংস্থা অংশ নেবে। সরকার এসএসসি পরীক্ষাও স্থগিত করেছে।

সরকারি সংস্থার পাশাপাশি আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বন্যার্তদের পাশে দাঁড়িয়েছেন বলে উল্লেখ করেন মন্ত্রী। তিনি আরও বলেন, আপনারা কোনো চিন্তা করবেন না। সরকার সবসময় আপনাদের পাশে আছে।

আপনাদের জন্য পর্যাপ্ত পরিমাণ ত্রাণ সামগ্রীর ব্যবস্থা করা হয়েছে। ত্রাণের কোনো অভাব হবে না বলেও তিনি উল্লেখ করেন।

জানা গেছে, বান্দরবনে প্রবাসী কল্যাণ ব্যাংকের পূর্ব নির্ধারিত অনুষ্ঠান বাতিল করে শুক্রবার সকালে বন্যা দুর্গতদের সাহায্যে সিলেট আসার সিদ্ধান্ত নেন মন্ত্রী ইমরান আহমদ।

হযরত শাহজালাল (র.) বিমানবন্দরে দুই ঘণ্টা অপেক্ষা করার পর তিনি জানতে পারেন সিলেট বিমানবন্দরে বিমান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। পরে সড়কপথেই রওনা দেন মন্ত্রী। সন্ধ্যায় তিনি সিলেট পৌঁছান।

গত রাতে তিনি কোম্পানিগঞ্জের বর্ণী এলাকায় বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করেন। এ সময় তিনি স্থানীয়দের সঙ্গে কথা বলেন। সিলেটের বিত্তশালীদের প্রতি বন্যা দুর্গতদের পাশে দাঁড়াতে আহ্বান জানান প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান ও পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত অ্যাডিশনাল ডিআইজি) মো. ফরিদ উদ্দিন পিপিএম।

বাংলাদেশ সময়: ১২২৮ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এনইউ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।