ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঝিনাইদহে গ্রামের মাঠে মিলল মর্টারশেল, নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, জুন ১৬, ২০২২
ঝিনাইদহে গ্রামের মাঠে মিলল মর্টারশেল, নিষ্ক্রিয় করল সেনাবাহিনী

ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার ঈশ্বরবা গ্রামের মাঠ থেকে একটি মর্টারশেল উদ্ধার করা হয়েছে। পরে মর্টারশেলটি নিষ্ক্রিয় করেছে যশোর সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ দল।

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুর ২টার দিকে ঈশ্বরবা গ্রামের মাঠে শেলটি নিষ্ক্রিয় করা হয়।

স্থানীয়রা জানান, গ্রামের আব্দুল কাদেরের বাড়ির পাশের ফাঁকা মাঠে গত ১৪ জুন পথচারীরা একটি মর্টারশেল পড়ে থাকতে দেখে কালীগঞ্জ থানা পুলিশকে খবর দেন। খবর পেয়ে বৃহস্পতিবার সেনাবাহিনীর সদস্যরা গ্রামে এসে মর্টারশেলটি উদ্ধার করে মাঠেই নিষ্ক্রিয় করে। নিষ্ক্রিয় করার সময় বিকট শব্দে চার পাশ কেঁপে ওঠে। এ এলাকায় মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি হানাদার বাহিনীর ক্যাম্প ছিল। মর্টারশেলটি তাদের ফেলে যাওয়া হবে বলে স্থানীয়দের ধারণা। যেটি এতো দিন মাটির নিচে ছিল। মাটি খোঁড়ার ফলে এটি দেখা গেছে।  

বিষয়টি নিশ্চিত করে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্লা জানান, মর্টারশেলটির গায়ে কাঁদা মাখা ছিল। দীর্ঘদিন ধরে এটি পরিত্যক্ত হিসেবে পড়ে ছিল। শেলটি নিষ্ক্রিয় করার সময় সেনাবাহিনীর চৌকস দলের নেতৃত্ব দেন সেনাবাহিনীর যশোর ৫৫ পদাতিক ডিভিশনের মেজর আরিফুর রহমান ও তার সঙ্গীরা।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।