ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

‘রেসিডেন্সি কোর্স না থাকায় অভিজ্ঞ চিকিৎসক আসছেন না শেবাচিম হাসপাতালে’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুন ১৬, ২০২২
‘রেসিডেন্সি কোর্স না থাকায় অভিজ্ঞ চিকিৎসক আসছেন না শেবাচিম হাসপাতালে’  শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতাল

বরিশাল: বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হুমায়ুন শাহীন খান বলেছেন,  শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ( শেবাচিম) রেসিডেন্সি কোর্স চালু নেই।  আর বিভিন্ন কারণে সেই কোর্সের ট্রেনিং কাউন্ট না হওয়া অভিজ্ঞ চিকিৎসকরা এখানে আসছেন না।

বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে মেডিক্যাল কলেজের সভাকক্ষে অনুষ্ঠিত শেবাচিম হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় এ কথা বলেন তিনি।

সভায় বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের চিকিৎসক সংকটের নানান কারণ তুলে ধরা হয়। পাশাপাশি অভিজ্ঞ ও সিনিয়র চিকিৎসক পদায়নের লক্ষ্যে এমএস, এমডিসহ বিভিন্ন কোর্স চালুর বিষয়ে উদ্যোগ গ্রহণের সিদ্ধান্ত হয়।

সভায় বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ড. মো. হুমায়ুন শাহীন খান বলেন, বরিশাল মেডিক্যালে রেসিডেন্সি কোর্স চালু নেই, আর বিভিন্ন কারণে সেই কোর্সের ট্রেনিং কাউন্ট না হওয়া অভিজ্ঞ চিকিৎসকরা এখানে আসছে না। কোর্স চালু হলে এবং কাউন্টিং থাকলে অভিজ্ঞ চিকিৎসকরা আসবেন, যারা এখানে থেকে পড়াশুনার পাশাপাশি চিকিৎসাসেবাও দিতে পারবেন।

সভায় অংশ নিয়ে পার্বত্য শা‌ন্তি চু‌ক্তি বাস্তবায়ন ও পরী‌বিক্ষণ ক‌মি‌টির আহবায়ক (মন্ত্রী) ও ব‌রিশাল জেলা আওয়ামী লীগের সভাপ‌তি আবুল হাসানাত আব্দুল্লাহ বলেন, আমি বিশ্বাস করি প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন বেঁচে আছেন ততদিন মুক্তিযোদ্ধাদের জন্য কাজ করে যাবেন । তার কারণেই আজ আমরা মুক্তিযোদ্ধার এত ভাতা পাচ্ছি। তারপরও আপনারা যে যার অবস্থান থেকে মুক্তিযোদ্ধাদের মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করার চেষ্টা করবেন। এসময় তিনি বরিশাল শের ই বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালে মুক্তিযোদ্ধাদের জন্য ফ্রি চিকিৎসা ও কেবিনের ব্যবস্থা রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।

সভায় উপস্থিত ছিলেন বরিশাল-৬ আসনের সংসদ সদস্য নাসরিন জাহান রত্মা আমিন, শেবাচিম হাসপাতালের পরিচালক ডা. এইচ এম সাইফুল ইসলাম, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. হুমায়ুন শাহীন খান, গণপূর্তের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ারুল ইসলাম, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার এনামুল হক, র‍্যাব-৮ এ অধিনায়ক মো. জামিল হাসানসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও চিকিৎসকেরা।  

বাংলাদেশ সময়: ১৯৫৭ ঘণ্টা, জুন ১৬, ২০২২
ইআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।