ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সঠিক তথ্য দিয়ে জনশুমারিতে অংশগ্রহণের আহ্বান স্পিকারের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুন ১৬, ২০২২
সঠিক তথ্য দিয়ে জনশুমারিতে অংশগ্রহণের আহ্বান স্পিকারের

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী সব নাগরিককে সঠিক তথ্য দেওয়ার মাধ্যমে জনশুমারি ও গৃহগণনা-২০২২ এ অংশগ্রহণ করার জন্য আহ্বান জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৬ জন) স্পিকার তথ্য সংগ্রহকারী দলের কাছে নিজের এবং পরিবারের তথ্য দেওয়ার মাধ্যমে জনশুমারি ও গৃহগণনা-২০২২ এ অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন স্পিকারের স্বামী সৈয়দ ইশতিয়াক হোসেন।

১৫ জুন, ২০২২ থেকে সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে শুরু হওয়া জনশুমারি ২১ জুন, ২০২২ পর্যন্ত পরিচালিত হবে। এতে প্রশ্নাবলীর মাধ্যমে একজন নাগরিকের কাছ থেকে মোট ৪৫ ধরনের তথ্য নেওয়া হবে।

বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারি ও গৃহগণনা ২০২২ প্রকল্পের পরিচালক মো. দিলদার হোসেনের নেতৃত্বে প্রতিনিধিদল স্পিকার ও তার পরিবারের তথ্য সংগ্রহ করেন।

এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় এদেশের জনগণ ডিজিটাল বাংলাদেশের সব সুযোগ-সুবিধা উপভোগ করছে এবং এবারই প্রথম ডিজিটাল পদ্ধতিতে জনশুমারি কার্যক্রম পরিচালিত হতে যাচ্ছে। এ সময় তিনি জনশুমারি ও গৃহগণনা-২০২২ এর সফলতা কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, জুন ১৬, ২০২২
এসকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।